ঢাকার নয়ারহাটে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম’র পিকনিক বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ : আহত ৩০ শিক্ষার্থী

 Road_Accident-196

সিনিয়র স্টাফ রিপোর্টার :

ঢাকার অদুরে নবীনগরের নয়ারহাট এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম‘র অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে সাভার গণ-স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে বলে টিএসএফ সুত্র নিশ্চিত করেছে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হ্যাপিনা ত্রিপুরা, চম্পু ত্রিপুরা ও জেন্স ত্রিপুরা-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ধ্রুবলাল ত্রিপুরা, লালন ত্রিপুরা-কে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে টিএসএফ সুত্র নিশ্চিত করেছে।

জানা গেছে, বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ ও বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম-টিএসএফ এর ব্যানারে ঢাকার মানিকগঞ্জে পিকনিকে যাওয়ার পথে আশুলিয়ার ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্র্রাকের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় পিকনিকের বাসে থাকা অন্তত ৩০ জন আহত হয়।

আজ শুক্রবার সকালের দিকে নয়ারহাট এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ ও বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম-টিএসএফ ঢাকা মহানগর কমিটির আয়োজনে ঢাকার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবিরা মানিকগঞ্জে শিক্ষা সফরে যাচ্ছিল বলে নিশ্চিত করেছেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ত্রিপুরা কল্যান সংসদ‘র কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক হরিপদ্ম ত্রিপুরা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আশুলিয়া থানা পুলিশ জানিয়েছে, পিকনিকের বাসটি মানিকগঞ্জের দিকে যাচ্ছিল। পথে আশুলিয়ার ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্র্রাকের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় পিকনিকের বাসের অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করলে চালক পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

এদিকে সড়ক দুর্ঘটনায় আহতদের দেখার জন্য সাভার গণ-স্বাস্থ্য কেন্দ্র, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হাসপাতালে ছুটে যান খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এসময় তিনি আহতদের চিকিৎসার খোজ-খবর নেন। তিনি আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের অনুরোধ করেন। এসময় তাদের সাথে ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ‘র কেন্দ্রীয় সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা প্রমুখ।

এদিকে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার খবর পেয়ে মানিকগঞ্জ থেকে ছুটে আসেন মানিকগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা। তিনি হাসপাতালে আহতদের দেখতে যান। এসময় তিনি আহতের চিকিৎসায় করণীয় সবকিছু করতে চিকিৎসকদের প্রতি অনুরোধও করেন। এদিকে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম-টিএসএফ‘র সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ত্রিপুরা কল্যান সংসদ‘র কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক হরিপদ্ম ত্রিপুরা। তিনি এক বিবৃতিতে সড়ক দূর্ঘটনায় আহতদের পাশে দাঁড়ানোর জন্য ত্রিপুরা কল্যাণ সংসদ ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম-টিএসএফ সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন