ঢাকা আন্তর্জাতিক দাতব্য বাজারে দর্শনার্থীদের মোহিত করেছে পাকিস্তানি স্টল

fec-image

আন্তর্জাতিক দাতব্য বাজারে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের স্থাপিত পাকিস্তানি স্টলটি এক প্রধান আকর্ষণ হিসেবে আবির্ভূত হয়। যা উত্সাহী দর্শক এবং কূটনৈতিক সম্প্রদায়ের সদস্যদের দৃষ্টি আকর্ষণ করেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) ঢাকায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে আন্তর্জাতিক দাতব্য বাজারে কয়েক ডজন কূটনৈতিক মিশন এবং সংস্থা অংশগ্রহণ করে।

নিখুঁতভাবে তৈরি করা পাকিস্তানি স্টলটিতে চমৎকার পাকিস্তানি পোশাক, হস্তশিল্প, শিল্পকর্ম এবং বিরিয়ানি, কাবাব, সমোচা, চান্না চাট, কাশ্মীরি চা এবং আরো অনেক জনপ্রিয় সুস্বাদু পাকিস্তানি খাবারসহ বিভিন্ন ধরনের অফার প্রদর্শন করা হয়।

হাইকমিশনারের স্ত্রী সৈয়দা শাজিয়া নাহিদের নেতৃত্বে পাকিস্তান হাই কমিশনের লেডিস ক্লাব এই অনুষ্ঠানে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে।

অনুষ্ঠানে হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারীরা তাদের পরিবারসহ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

দাতব্য বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানকালে হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ আয়োজক দেশে একটি মহৎ কাজে অবদান রাখার পাশাপাশি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং বৈচিত্র্যময় রন্ধন ঐতিহ্যের প্রদর্শনে আন্তর্জাতিক দাতব্য বাজারের মতো অনুষ্ঠানের তাৎপর্যের ওপর জোর দেন।

এসময় হাইকমিশনার বলেন, পাকিস্তান হাইকমিশন পাকিস্তানের সংস্কৃতির উষ্ণতা এবং প্রাণবন্ততা ভাগ করে নেওয়ার জন্য এই ধরনের উদ্যোগে সক্রিয়ভাবে অংশগ্রহণ অব্যাহত রাখবে।

পাকিস্তানি স্টল পরিদর্শনের সময় হাইকমিশনার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথেও মতবিনিময় করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঢাকা আন্তর্জাতিক দাতব্য বাজার, পাকিস্তান হাইকমিশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন