তথাকথিত বুদ্ধিজীবীরা নির্যাতিতদের পক্ষে কথা না বলে হামলাকারী উপজাতীয় সন্ত্রাসীদের পক্ষে কথা বলছে- বাঙালী নেতৃবৃন্দ

Rangamati pic24,12,14

স্টাফ রিপোর্টার:
নানিয়াচরর উপজেলার বগাছড়িতে বাঙালীদের আনারস বাগান ধ্বংসকারী ও বাঙ্গালীদের ভূমি জবরদখলকারীদের গ্রেফতারের দাবীতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করেছে, স্থানীয় কয়েকটি বাঙালী সংগঠন ও নানিয়ারচর এলাকাবাসী। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ঢাকাসহ সারা দেশের তথাকথিত বুদ্ধিজীবিরা নির্যাতিতদের পক্ষে কথা না বলে হামলাকালী ভূমি জবরদখলকারী উপজাতীয় সন্ত্রাসীদের পক্ষে কথা বলছে।

বুধবার সকাল ১১টায় রাঙামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। পরে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তাব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নুরজাহান, বগাছড়ি ভূমি রক্ষা কমিটির আহবায়ক মিজানুর রহমান মিজান, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক নেতা ছাব্বির আহম্মেদ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, পার্বত্য অঞ্চলে বাঙ্গালীরা আজ পদে পদে নির্যাতিত। বাঙ্গালীদের আনারস বাগান কেটে দিয়ে নিজেদের ঘর নিজেরাই জ্বালিয়ে দিয়ে উল্টো বাঙ্গালীদের উপর দোষ চাপিয়ে দিচ্ছে। কিন্তু সরকার এর কোন কর্ণপাত করছে না।

নেতৃবৃন্দ বাঙালীদের নিরাপত্তা নিশ্চিতসহ উপজাতীয় সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন