তাইদঙের ঘটনায় বিএনপির নিরীহ নেতাকর্মীদের নামে মামলা দেয়া হচ্ছে- ওয়াদুদ ভুঁইয়া

http://www.chtnews24.com/wp-content/uploads/2013/08/Wadud-Bhuiyan1.jpg

জেলা সংবাদদাতা,খাগড়াছড়ি :

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া এক বিবৃতিতে অভিযোগ করে বলেন, ৩ আগস্ট মাটিরাঙ্গা উপজেলার তাইন্দংয়ে পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে সংগঠিত ঘটনায় সরকার ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসনমুলক কার্যক্রম গ্রহণ না করে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে। তিনি বলেন, ঘটনার সাথে জড়িত নয় এমন নিরীহ-নির্দোষ শত শত সাধারন জনগন ও বিএনপির নেতাকর্মীদের নানাভাবে হয়রানী করছে। বিএনপির কোন নেতাকর্মী এ ঘটনার সাথে জড়িত ছিলনা দাবী করে বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক কারণে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। মিথ্যা মামলার অজুহাতে বিএনপির নেতাকর্মীসহ নিরাপরাধ লোকদের গ্রেফতার করা হচ্ছে। মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি করা হচ্ছে।

বুধবার রাতে খাগড়াছড়ি জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিৃতিতে ওয়াদুদ ভুইয়া বলেন, গত কয়েকদিনে তাইন্দং পুরুষশুন্য এক ইউনিয়নে পরিনত হয়েছে। মামলায় নাম নেই শুধু মাত্র বিএনপি করার অপরাধে এমন লোকদের মামলায় জড়িয়ে দেবার ভয় দেখিয়ে পুলিশ ও আওয়ামী লীগের স্থানীয় নেতারা শত শত নিরপরাধ লোকদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করছে এবং গনহারে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

ওয়াদুদ ভুইয়া এ জাতীয় কর্মকান্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে দ্রুত এজাতীয় গনবিরোধী কর্মকান্ড বন্ধ করে তাইন্দংয়ের নাগরিকদের শান্তিতে বসবাস করার উপযোগী পরিবেশ সৃষ্টি করে হয়রানি বন্ধ করার জন্য এবং একই সাথে ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য সরকার ও প্রশাসনের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন