তীব্র শীতে তিন জেলার স্কুল বন্ধ ঘোষণা করল শিক্ষা অফিস

fec-image

সারাদেশে তীব্র শীতের সঙ্গে শৈত্যপ্রবাহ অব্যাহত আছে। কোথাও তামপাত্রা নামছে ১০ ডিগ্রির নিচে। তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে দেশের তিন জেলায় প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হচ্ছে।

ইতিমধ্যে কুড়িগ্রাম, নওগাঁ এবং জয়পুরহাট জেলার প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করেছে জেলা শিক্ষা অফিস। এদিকে একই কারণে গতকাল রাজশাহী জেলায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়। যে নির্দেশনা আজও অব্যাহত আছে।

জানা গেছে, তীব্রশীত ও ঘনকুয়াশায় স্থবির হয়ে পড়েছে নওগাঁর জনজীবন। রবিবার জেলার তাপমাত্র ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমেছিলো। এ পরিস্থিতিতে আগামীকাল সোমবার জেলার সব মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা শিক্ষা অফিস বিজ্ঞপ্তি দিয়ে স্কুল বন্ধের নিদের্শ দিয়েছে।

এদিকে কুড়িগ্রামের ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। রবিবার এই জেলায় তাপমাত্রা কমে দাঁড়িয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। যার কারণে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেন। এ সময় শিক্ষার্থীদের বাড়িতে বসে লেখাপড়া করার জন্য বলা হয়।

এছাড়াও জয়পুরহাটে শীতের তীব্রতা বাড়ায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল স্কুলে শ্রেণী পাঠদান বন্ধ ঘোষণা করেছে জেলা শিক্ষা অফিস। রবিবার জয়পুরহাটে সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি সারা দেশে চলমান শৈত্যপ্রবাহে সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন