তৃণমূল পর্যায়ে আনসার ও ভিডিপি’র সদস্যদের মাধ্যমেই সামাজিক সমস্যার প্রতিকার সম্ভব

DSC01825

রাঙামাটি সংবাদদাতা:

তৃণমূল পর্যায়ের সকল আনসার ভিডিপি সদস্যদের দ্বারাই একমাত্র সম্ভব সমাজের বাল্যবিবাহ রোধসহ অন্যান্য সামাজিক সমস্যার প্রতিকার করা। গ্রাম প্রতিরক্ষা বাহিনী হিসেবে সুশংখল এই বাহিনী কার্যক্রম রয়েছে সমাজের প্রত্যান্ত অঞ্চল জুড়ে। আজ বুধবার রাঙামাটি কাউখালীর স্থানীয় সিদ্দীক-ই আকবর দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে কাউখালী উপজেলা আনসার ভিডিপি’র সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

রাঙ্গামাটি আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট লুৎফর রহমান এর সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাহের হোসেন। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন এ বাহিনী কর্তৃক প্রদত্ত প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কে কাজে লাগিয়ে সঠিক ভাবে দায়িত্ব পালন করলে আর্থসামাজিক উন্নয়ন ঘটানো সম্ভব।

সভাপতির বক্তব্যে জেলা কমান্ড্যান্ট উপ-পরিচালক লুৎফর রহমান তার বলেন, আনসার ও ভিডিপি’র প্রশিক্ষণগুলো ক্ষুদ্র হলেও প্রশিক্ষণ লব্ধ জ্ঞানটাই হলো সমাজকে পরিবর্তন করার মূল ভিত্তি। দারিদ্র্য বিমোচনে আনসার বাহিনীর এ সকল ক্ষুদ্র প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে বলে মন্তব্য করেন জেলা আনসার বাহিনীর এই কর্মকর্তা।

এর আগে সমাবেশের শুরুতেই উপজেলা সার্বিক কর্মকান্ডের উপর বিস্তারিত প্রতিবেদনসহ স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা আনসার ও ভিডিপি’র কর্মকর্তা মিনু রাণী বড়ুয়া। সমাবেশে প্রতিবেদন পাঠ করেন ৪ নং কলমপতি ইউনিয়নের দলনেতা বিজয় চাকমা ও ১ নং বেতবুনিয়া ইউনিয়নের দলনেত্রী সুপ্রিয়া চাকমা।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অমল কৃষ্ণ শাহা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দীমান চাকমা, রাঙ্গামাটি আনসার ও ভিডিপি’র সার্কেল অ্যাডজুট্যান্ট এস এম শরিফুল আলম ও মনিটরিং মাঠকর্মী মকছুদুর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন