তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না হলে ২৫ অক্টোবর থেকে হাসিনা হটাও আন্দোলন: দীপেন দেওয়ান

Belaichari BNP Pic

আলমগীর মানিক,রাঙামাটি:

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন না হলে ২৫ অক্টোবর থেকে হাসিনা হটাও আন্দোলন শুরু হবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি দেশের জনগণের দাবি আর এই দাবি সরকার না মানলে আন্দোলন কঠোর থেকে কঠোরতর হবে।

সরকার পরাজয় ঢাকার জন্য ভোট কারচুপি করে আবার ক্ষমতায় আসার লক্ষ্যে নিজেদের অধীনে নির্বাচন করতে চায়। বুধবার বিলাইছড়ি উপজেলা অডিটরিয়ামে উপজেলা বিএনপি’র উদ্যোগে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি’র কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও  বিলাইছড়ি উপজেলা বিএনপি’র সভাপতি, রবীন্দ্র লাল চাকমার সভাপতিত্বে কর্মী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, সরকার সংবিধানের দোহাই দিয়ে একদলীয় সরকারের অধীনে নির্বাচন করলে তা জনগণ কখনো মেনে নিবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যতীত নির্বাচন হলে তা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য দলীয় নেতা কর্মীদের প্রতি আহবান জানান। তাছাড়া আন্দোলন জোরদার করার পাশাপাশি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করার প্রস্তুতি নেয়ার কথাও উল্লেখ করে প্রধান অতিথি। সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম বলেন, বেগম খালেদা জিয়ার নির্দেশে আন্দোলন জোরদার করে পাতানো নির্বাচন এই সরকারকে করতে দেয়া হবে না।

সভাপতির বক্তব্যে রবীন্দ্র লাল চাকমা বলেন, একটি বাড়ী একটি খামার,অর্ধেক আমার- অর্ধেক তোমার। এভাবে সরকার উন্নয়ন করছে বলে তিনি উল্লেখ করেন এবং ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে আগামীতে এডভোকেট দীপেন দেওয়ানকে রাঙ্গামাটি আসন থেকে এমপি ও মন্ত্রী করে এলাকার উন্নয়ন করার সুযোগ দেয়ার আহবান জানান।অনুষ্ঠানে বিলাইছড়ির বিভিন্ন স্থানের ৩৮ জন বিএনপি ও এর অঙ্গ সংগঠনে যোগদান করেন ।

কর্মী সভায় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম ফকির ও যুব দল নেতা জাফর আহমদ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কাউখালি উপজেলা বিএনপি’র সভাপতি জসিম উদ্দিন খোকন, কাউখালি বিএনপি’র সাধারণ সম্পাদক ক্যাজাই মার্মা, বিএনপি নেতা চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, চেয়ারম্যান অমরজীব চাকমা, বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা যথাক্রমে চাথোয়াই রোয়াজা, আব্দুল করিম মজুমদার, দীপু চাকমা, দীপংকর চাকমা, শংকর চাকমা, ধনমণি চাকমা, এরশাদ হোসেন পাটোয়ারী, শামসু তঞ্চঙ্গ্যা, নমজ্যোতি চাকমা ও নিলাই পাংখোয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন