দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম দল থেকে বহিস্কার

প্রেস বিজ্ঞপ্তি: দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নেতাকর্মীদের সাথে অসদাচরণ, দলীয় কার্যক্রমে অনীহা এবং তৃণমুল সমর্থিত দলীয় একক প্রার্থীর বিরুদ্ধে প্রতি পক্ষের প্রার্থীর হয়ে প্রকাশ্য কাজ করায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও দলের সাধারণ সদস্য পদ হতে বহিস্কার হলেন তাজুল ইসলাম।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তাজুল ইসলাম বাদল খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদে অধিষ্ঠিত হওয়ার পর থেকে বর্তমান সরকারি দলের দু:শাসনে দলীয় নেতাকর্মীদের হামলা, মামলা ও নির্যাতনের সময় তাদের খোঁজ খবর নেননি বা পাশে দাঁড়াননি। কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কর্মসূচীসমূহ পালনের সময় অংশগ্রহণ করেননি। বর্তমান খাগড়াছড়ি সদর পৌর নির্বাচন-২০১৫ প্রার্থী বাচাইয়ে আপনি সহ তৃণমূল নেতৃবৃন্দের গোপন ভোটের মাধ্যমে বিজয়ী প্রার্থী জনাব আ: মালেক’কে দলের চেয়ারপারসন দলীয় একক প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনের মনোনয়ন প্রদান করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আপনি (তাজুল) দলকে ক্ষতিগ্রস্থ করার লক্ষ্যে দলীয় একক প্রার্থীর বিপরীতে আওয়ামী লীগের একাংশের (স্বতন্ত্র) প্রার্থীর পক্ষে ঢালাওভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। ফলে সম্মানিত সাধারণ ভোটার ও বিএনপি দলীয় নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। ইতিপূর্বও আপনি কয়েকটি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে একই কাজ করেছেন। জেলা বিএনপি ও পৌর বিএনপির নেতৃবৃন্দ আপনাকে বারবার অনুরোধ করা সত্বেও আপনি দলীয় একক প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং ভোটার ও দলীয় নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছেন। এতে দলীয় ভাবমুর্তি ক্ষুন্ন ও একক প্রার্থীর বিষয়ে সম্মানিত ভোটার ও নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

এমতাবস্থায় খাগড়াছড়ি জেলা বিএনপি, পৌর বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সিদ্ধান্তের মাধ্যমে আপনাকে দল ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকায় দল থেকে বহিস্কার প্রস্তাবের প্রেক্ষিতে এবং দলীয় একক প্রার্থীর নির্বাচনের স্বার্থে আপনাকে শৃঙ্খলা ভঙ্গের কারণে গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদ ও দলের সাধারণ সদস্য পদ থেকে বহিস্কার করা হলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন