থানচিতে দিন দুপুরে ব্যাংক লুট, অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন

fec-image

বান্দরবানের রুমা উপজেলা পর এবার থানচি উপজেলায় দিন দুপুরে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আনসার ও সেনাবাহিনীর সদৃশ্য পোশাক ও হেলমেট পরিহিত অবস্থা তিনটি চাঁদের গাড়ি করে একই সময় সোনালী ও কৃষি ব্যাংকের প্রবেশ করে সন্ত্রাসীরা। ১০ মিনিটের মধ্যে অস্ত্রধারীরা সোনালী ও কৃষি ব্যাংকের ৩০ জন গ্রাহকের নিকট থেকে প্রায় ১৬-১৮ লাখ এবং ১৫টি স্মাট মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও বিজিবির সদস্যরা ঘটনাস্থলে আসার আগেই অস্ত্রধারীরা পালিয়ে যায়। তবে দুই ব্যাংকের ভল্ট খোলা সম্ভব না হওয়া এখনো অক্ষত আছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, দুটি গাড়িতে করে মোট ২৫-৩০ জনের একটি সশস্ত্র দল এ ডাকাতিতে অংশ নেয়।

থানচি থানার ওসি জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সোনালী ব্যাংকের ক্যাশিয়ার ওমর ফারুক বলেন, ডাকতরা ব্যাংক থেকে টাকা লুট করে নিয়ে গেছে। আমাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তবে অফিসিয়ালি ঠিক কত টাকা লুট হয়েছে তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।

ডাকাতির শিকার হওয়া সোনালী ব্যাংকের গ্রাহক ভুক্তভোগী আরমান বলেন, আমি ভেতরে ছিলাম, ডাকাতরা মাথায় অস্ত্র ঠেকিয়ে মোবাইল ফোনসহ আমার সঙ্গে থাকা সব টাকা নিয়ে গেছে।

থানচি উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন ঘটনা স্বীকার করে জানান, দু’টি ব্যাংকে গ্রাহকদের লেন দেনের সময় মোট ১৭ লাখ ৪৫ হাজার লুট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রুমায় সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে একটি সশস্ত্র সন্ত্রাসীরা।

এ ঘটনা জেরে থানচি বাজারে ব্যবসায়ীরা ভয়ে সকল বাণিজ্যিক কেন্দ্রসহ দোকানপাট, হোটেল-মোটেল বন্ধ করে দিয়েছে। এছাড়া এলাকায় আতঙ্ক বিরাজ করেছে।

 

 

 

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা বাহিনী, ব্যাংক ডাকাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন