জুরাছড়িতে ১৪৪ ধারা, নিরাপত্তা প্রহরায় আইনশৃঙ্খলা বাহিনী

fec-image

রাঙামাটির দুর্গম জুরাছড়ি উপজেলায় ১৪৪ ধারা জারী করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল থেকে ১৪৪ ধারা জারি বাস্তবায়ন করতে মাঠে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জীতেন্দ্র কুমার নাথ স্বাক্ষরিত অবহিত পত্রে জানানো হয়, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহণ ভাড়া এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি’র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জুরাছড়ি উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে উপজেলার যক্ষা বাজারে বিক্ষাভ সমাবেশের ডাক দেয়।

অপরদিকে একইদিনে একই স্থানে ক্ষমতাসীন দল  উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে বলে জানা গেছে।

পত্রে আরও জানানো হয়, একই সময়ে দেশের দু’টি বৃহত্তর রাজনৈতিক দলের সমাবেশের কারণে উপজেলার স্বাভাবিক শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সম্ভবনা রয়েছে। যে কারণে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উপজেলায় ১৪৪ধারা জারীর নির্দেশনা দেওয়া হয়।

বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার যক্ষা বাজার থেকে হাসপাতাল এলাকা পর্যন্ত  এবং এর আশেপাশের এলাকায় সকল প্রকার মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে। পাশাপাশি চার বা তার ততোধিক ব্যক্তি একত্রে চলাচল এবং আইন, শৃঙ্খলা পরিপন্থি সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা, আইনশৃঙ্খলা বাহিনী, জুরাছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন