দীঘিনালার পাবলাখালী গুচ্ছগ্রামের আত্মসাতকৃত গমের সমপরিমাণ টাকা ফেরত দিল প্রজেক্ট চেয়ারম্যান

 Pablakhali Guccho Gram

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা:

খাগড়াছড়ির জেলার দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের পাবলাখালী গুচ্ছগ্রামের আত্মসাতকৃত গমের টাকা কার্ডধারীদের মাঝে ফেরত দিল অভিযুক্ত প্রজেক্ট চেয়ারম্যান মো. জামাল হোসেন। শনিবার বিকাল ৫টায় পাবলাখালী যুব সংঘ ক্লাবে অভিযোগের তদন্তের ভিত্তিতে ৩৮ জন কার্ডধারীদের মাঝে গমের সমপরিমাণ প্রত্যেকে ২৭শ ৩০ টাকা করে মোট ১লক্ষ ৩ হাজার ৩’শ ৪০টাকা বিতরণ করেন।

 গমের টাকা বিতরন কালে উপস্থিত ছিলেন, পাবখালাখী গুচ্ছ গ্রামের রেশন দেয়ার সময় তদারকি কর্মকর্তা ও অভিযোগের গঠন করা তদন্ত কমিটির প্রধান আহবায়ক উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন, কবাখালী ইউনিয়ন পরিষদ সদস্য ও ওয়ার্ড মেম্বার মোঃ নুরুল আবছার মূনাফ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নওশাদ, উপজেলা মৎসজীবীলীগের সাধারণ সম্পাদক মো. সোহাগ ও সাংবাদিক এবং কবাখালী কেজি স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবদুর রহমান প্রমূখ।

উল্লেখ্য যে, গত ১৭ মার্চ পাবলাখালী গুচ্ছগ্রামের প্রজেক্ট চেয়ারম্যানের বিরোধে সাড়ে ১৯ টন গম আত্মসাতের অভিযোগ ওঠে। এ নিয়ে পার্বত্যনিউজে একাধিক রিপোর্ট প্রকাশিত হলে এলাকায় তোলপাড় শুরু হয়। কার্ডধারীরা সকলে মিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার ফজলুল জাহিদ পাভেল এর নিকট কার্ডধারীদের স্বাক্ষরিত অভিযোগ পত্র দাখিল করে। অভিযোগ পত্র দাখিলের পরিপ্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয় । তদন্ত কমিটির প্রতিবেদনে গম আত্মসাৎ-এর অভিযোগ  প্রমাণিত হয়।

তবে অভিযোগ সুস্পষ্টভাবে প্রমাণিত হলেও রহস্যজনক কারণে অভিযুক্ত জামালের বিরুদ্ধে মামলা কিংবা শাস্তিমূলক কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। এলাকাবাসী অভিযোগ স্থানীয় প্রশাসনকে বিশেষভাবে ম্যানেজ করায় অপরাধীকে ছাড় দেয়া হচ্ছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন