দীঘিনালায় আল্লামা শফীর সমাবেশে নিষেধাজ্ঞা জারি

indexদীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালায় আয়োজিত হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।সোমবার (৯ মার্চ) এ সমাবেশ হবার কথা ছিল।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম ও তার ছোট ভাই বোয়ালখালী ইসলামিয়া মাদ্রাসার সেক্রেটারি মো. জসিম উদ্দিন সহায়তায় এ সমাবেশে ৪ লক্ষ টাকা বাজেটে প্রায় ৪ হাজার লোকের খাবারের আয়োজন করা হয়েছিল।প্রায় ৭ হাজার লোকের জমায়েত হওয়ার কথা ছিল। এতে স্থানীয় সংসদ সদস্য উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু প্রশাসনের এমন সিদ্ধান্তে সব ভেস্তে গেছে।

সোমবারের এ সমাবেশে প্রধান অতিথি থাকার কথা ছিল হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর।

এদিকে এ লক্ষে মাদ্রাসার মাঠজুড়ে ছিল বিশাল প্যান্ডেল। সমাবেশে প্রায় ৭ হাজারেও অধিক লোকের জমায়েতের প্রস্তুতি চলে। রোববার বিকেলে মাইকিং করে জানানো হয় প্রধান অতিথি থাকবেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।এরপর ওই রাতেই জেলা প্রশাসন থেকে সভা না করতে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে এ সিদ্ধান্তে ক্ষুব্ধ আহমদ শফীর অনুসারীরা।

দীঘিনালার বোয়ালখালী ইসলামীয়া মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল্লাহ মেহেরী জানান, আল্লাফা শফীর আগমনের বিষয়টি স্থানীয় প্রশাসন আগে থেকেই অবগত ছিলেন। এই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন প্রশাসনের কর্মকর্তাদের দাওয়াত দেওয়া হয়েছে।

এ বিষয়ে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম বলেন, শফী হুজুরতো একজন জনপ্রিয় মানুষ। তিনি প্রতিনিয়ত দেশের বিভিন্ন জায়গায় গিয়ে সভা, সমাবেশ করছে। কই এতে সরকার তো বাধা দিচ্ছেনা।

সভা বন্ধের নিষেধাজ্ঞা জারির বিষয়ে খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, সভার বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী অফিসারকে সভা বন্ধ করার নির্দেশ দিয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন