দীঘিনালায় ছাত্রী ধর্ষণের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মহালছড়িতে হিল উইমেন্স ফেডারশন’র বিক্ষোভ

Mahalchari HWF news 11-03-2015

নিজস্ব প্রতিনিধি, মহালছড়ি :

খাগড়াছড়ি জেলার দীঘিনালায় দশম শ্রেণিতে পড়ূয়া এক পাহাড়ি ছাত্রী ধর্ষণের প্রতিবাদ ও দোষীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন মহালছড়িতে বিক্ষোভ মিছিল করেছে।  বিক্ষোভ মিছিলটি বুধবার দুপুর সাড়ে ১২টায় মহালছড়ি কলেজ থেকে শুরু হয়ে মহালছড়ি বাস স্টেশনে এসে বিক্ষোভ সমাবেশ করে।  সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রিপন চাকমা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক সর্বানন্দ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রেরণা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমা প্রমূখ।

সমাবেশে দীঘিনালায় স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে বক্তারা বলেন, পাহাড়ি নারীদের নিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত। এ যাবতকালে সংঘটিত ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় এ অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে।

বক্তারা পাহাড়ি নারীদের উপর নারী ধর্ষণ-নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, এই ঘটনাসহ গত দুই মাসে পার্বত্য চট্টগ্রামে কমপক্ষে ১১জন পাহাড়ি নারী ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছেন। কিন্তু কোন ঘটনারই দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হয়নি।

বক্তারা অবিলম্বে স্কুল ছাত্রী ধর্ষণের সাথে জড়িত সকল ধর্ষককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, খাগড়াছড়ি জেলার দীঘিনালায় গত ৯ মার্চ সোমবার দিবাগত রাতে স্থানীয় এক বিহার থেকে ধর্মীয় অনুষ্ঠান থেকে ফেরার পথে কয়েকজন দৃষ্কৃতিকারী কর্তৃক দশম শ্রেণিতে পড়ূয়া এক পাহাড়ি স্কুল ছাত্রী ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ছাত্রীটির মা বাদী হয়ে ছাত্রলীগ নেতা সোহেল রানাকে প্রধান আসামী করে দীঘিনালা থানায় ধর্ষণের মামলা করেন। এ মামলার প্রধান আসামী সোহেল রানাকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন