দীঘিনালায় জাতীয় শোক দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা:

দীঘিনালা উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ হতে শিল্পকলা একাডেমিতে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বিভিন্ন বেসরকারি দপ্তর এবং শ্রেণী পেশার লোকজন  পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা শিল্পকলা একাডেমি থেকে একটি শোক র‌্যালী বের হয়। শোক র‌্যালী  উপজেলার লারমা স্কোয়ার প্রদক্ষিণ করে শোক সভায় যোগ দেন।

শোকসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, নারী ভাইস চেয়ারম্যান গোপাদেবী চাকমা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এমএম শাহ নেয়াজ, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো. সামসুদ্দীন ভূইয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপন চাকমা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তুলসি মোহন ত্রিপুরা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রঞ্জন কুমার চাকমা এবং উপজেলা রিসোর্স সেন্টারের প্রশিক্ষক মো. মাঈনুদ্দীন প্রমূখ।

শোকসভার পরে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ৮টি সমিতির মাধ্যমে ১০ লক্ষ টাকা এবং যুবউন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ১২ জন যুবক যুবতীর  মাঝে  ৬ লক্ষ ৩০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন