দীঘিনালায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস: পরিবেশিত হয়েছে জাতীয় সংগীত

hhgjhgjh

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা :

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলাতেও যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আজকের এই দিনটি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দীঘিনালা উপজেলা প্রশাসন হাতে নিয়েছে নানা কর্মসূচি। স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে স্বাধীনতা যুদ্ধের সকল বীর শহীদদের প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

আজ বুধবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দীঘিনালা কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহেদ পাভেল। পরে দীঘিনালা উপজেলা পুলিশ প্রসাশন’র পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান থানার অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো। এরপর দীঘিনালা উপজেলা পরিষদ, স্বাস্থ্য কমপ্লেক্স, বিদ্যুৎ বিভাগ, মৎস বিভাগ, দুর্ণীতি প্রতিরোধ কমিটি, প্রধান দুই রাজনৈতিক দল বিএনপি এবং আওয়ামীলীগ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জাতীয় পার্টি, পাহাড়ি ছাত্র পরিষদ ও জনসংহতি সমিতির পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর মহান এই দিবস উপলক্ষে দীঘিনালা থানা বাজার মাঠে কুচ-কাওয়াজ এবং ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে দীঘিনালা উপজেলা প্রশাসন। বেলা ১১টায় সারাদেশের ন্যায় সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এতে সর্বস্থরের জনসাধারণ অংশ নেয়। জাতীয় সংগীত পরিবেশনের আগমূহুর্তে বেলা ১০ টায় মহান মুক্তিযুদ্ধে অবদান রাখার জন্য বেশ ক’জন মুক্তিযোদ্ধাকে সম্মানিত করা হয়।

মুক্তিযোদ্ধাদের হাতে পুরস্কার তুলে দেন দীঘিনালা উপজেলার নির্বাহী কর্মমর্তা ফজলুল জাহেদ পাভেল, অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো। সঞ্চালনা করেন দীঘিনালা ডিগ্রি কলেজের প্রভাষক দুলাল হোকেন। এসময় উপস্থিত ছিলেন দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, মহিলা ভাইস-চেয়ারম্যান শতরুপা চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা অনুকা খীসা’সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, স্কুল কলেজের শিক্ষক ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন