ধানের শীষে নির্বাচন করতে পদত্যাগ করলেন রামগড় উপজেলা চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল খাগড়াছড়ি জেলার সংসদীয় আসন ২৯৮ থেকে নির্বাচন করার লক্ষ্যে রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূঁইয়া পদত্যাগ করেছেন।

আজ সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর এ পদত্যাগ পত্র জমা দেন তিনি।

এর আগেই বিএনপির পক্ষ থেকে শহীদুল ইসলাম ভুইয়াকে মনোনয়ন দেয়া হয়েছে। এর আগে একই আসনে মনোনয়ন দেয়া জেলা বিএনপির সভাপতি জনাব ওয়াদুদ ভুঁইয়াকে।

কিন্তু গতকাল দূর্নীতির মামলায় নিন্ম আদালতে সাজা প্রাপ্ত ওয়াদুদ ভুইয়ার আপীল হাইকোর্ট খারিজ করায় তার নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে। এ প্রেক্ষাপটে বিকল্প প্রার্থি হিসাবে বিএনপির তরফ থেকে শহীদুল ইসলাম ভুইয়াকে নমিনেশন দেয়া হয়।

এ প্রসঙ্গে শহীদুল ইসলাম ভুইয়া পার্বত্যনিউজকে বলেন, নির্বাচনে অংশ গ্রহণের জন্য  তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

তিনি জানান, বুধবার সকালে তিনি খাগড়াছড়ি  জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র  জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র নিয়েছেন। ২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে তিনি রামগড় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।  ২০১৯ সালের ৯ এপ্রিল তার চেয়ারম্যনের কার্যকাল   শেষ  হওয়ার কথা ছিল।

তিনি বলেন, আজ বুধবার খাগড়াছড়ি  রিটার্নিং অফিসারের কাছে তিনি তার মনোনয়নপত্র জমা দেবেন।

উল্লেখ্য, শহীদুল ইসলাম ভুইয়া ওয়াদুদ ভুইয়ার আপন ভাতিজা(বড় ভাইয়ের ছেলে)। খাগড়াছড়ি আসনে এবার ওয়াদুদ ভুইয়া ও তার ভাতিজা শহিদুল ইসলাম ভুইয়া ছাড়াও  খাগড়াছড়ি  জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সমীরণ দেওয়ান বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন