নাইক্ষ্যংছড়িতে জাতীয় কণ্যা শিশু দিবস পালন

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস রবিবার পালন করা হয়েছে। ‘কন্যা শিশুর নিরাপদ পরিবেশ সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে দিবসটি উপলক্ষে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিশু পার্কে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: কামাল উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে তিনি- কণ্যা শিশুকে যথাযথ শিক্ষা দান, পুষ্টিকর খাদ্য প্রদান, পারিবারিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণ, ইভটিজিং, এসিড সন্ত্রাস, যৌন হয়রানীসহ সকল প্রকার সহিংসতা থেকে রক্ষায় সামাজিক প্রতিরোধ গড়ে তোলতে সকলের প্রতি আহ্বান জানান।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াত মুহাম্মদ শাহে দুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা মো: কামাল উদ্দিন, অধ্যাপক মিনহাজুল ইসলাম। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। এর আগে উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে মিলিত হন শিক্ষার্থী ও অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন