নাইক্ষ্যংছড়িতে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু: প্রথম দিনেই অনুপস্থিত ১৫ জন

news 01-11-2015 copy

বাইশরি প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়ার দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। পহেলা নভেম্বর সারা দেশের ন্যায় শুরু হওয়া জেএসসি ও জেডিসি পরীক্ষায় নাইক্ষ্যংছড়ি উপজেলার তিনটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। নাইক্ষ্যছড়ি ছালেহ আহমদ পাইলট উচ্চ বিদ্যালয়,বাইশারী উচ্চ বিদ্যালয় (জেএসসি)পরীক্ষা ও নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসায় (জেডিসি ) পরীক্ষা শুরু হয়।

নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ উচ্চ বিদ্যালয় ও বাইশারী উচ্চ বিদ্যালয় জেএসসি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল মোট ৬০৭জন ।অনুপস্থিত ছিল ১০ জন। অন্যদিকে মদিনাতুল উলুম মডেল মাদ্রাসায় জেডিসি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল মোট ২০১ জন। অনুপস্থিত ছিল ০৫ জন। সর্বমোট উপজেলায় জেএসসি ও জেডিসিতে অংশগ্রহনকারী পরীক্ষার্থী উপস্থিতি সংখ্যা ছিল ৭৯৭ জন।

বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত ইউএনও প্রতিনিধি উপজেলা একটি বাড়ী একটি খামারের প্রকল্প পরিচালক মো:মহিউদ্দীন বলেন, কোন রকম বিশৃংখলা ছাড়াই পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে জেএসসি পরীক্ষা চলছে। কেন্দ্র সুপার ঈদগড় এ এম বি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ বলেন, মাত্র দুইজন ছাত্র অনুপস্থিত রয়েছে বাকী সকলেই সুষ্ঠূভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। জেডিসি পরীক্ষায় দায়িত্বে থাকা ইউএনও প্রতিনিধি জনস্বাস্থ্য প্রকৌশল অফিসার শাহ আজিজ বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা চলছে। তাছাড়া নিরাপত্তার দায়িত্বে আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে।

জেডিসি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মাওলানা নুরুল হাকিম বলেন, সর্বমোট ২০১ জন ছাত্র ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও অনুপস্থিত রয়েছে ০৫ জন। বাকীরা সুষ্ঠুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলায় জেএসসি পরীক্ষায় বাইশারী উচ্চ বিদ্যালয়,ইদগড় উচ্চ বিদ্যালয়,নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ পাইলট উচ্চ বিদ্যালয়,মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়,চাকঢালা নিম্ম মাধ্যমিক উচ্চ বিদ্যালয়,সোনাইছড়ি নিম্ম মাধ্যমিক উচ্চ বিদ্যালয়,ঘুমধুম নিম্ম মাধ্যমিক উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করেন।

জেডিসিতে বাইশারী শাহ নুরুদ্দীন (র:) দাখিল মাদরাসা, নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনিষ্টিটিউট দাখিল মাদ্রাসা,চাকঢালা মহিউছুন্নাহ মাদ্রাসা,ঘুমধুম মেশকাতুন নবী মাদ্রাসা অংশগ্রহণ করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত মো: শাহেদুল ইসলাম বেলা ১১ টার সময় ছালেহ আহমদ পাইলট উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। তিনি বলেন, উপজেলার সব কয়টি কেন্দ্রে সুষ্ট ভাবে পরীক্ষা চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন