নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠন, সংস্থাসমূহ ও শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে ভাষা শহীদদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে দাঁড়িয়ে শ্রদ্ধার সাথে পুস্পস্তবক অর্পণ করা হয়।

বেলা ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবের মিলনায়তনে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল মান্নান, উপজেলা কৃষি অফিসার ইনামুল হক, উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, ঊপজেলা প্রাণ সম্পাদ কর্মকর্তা প্রবীর দেব, উপজেলা সহকারী শিক্ষাঅফিসার আক্তার উদ্দিন, উপজেলা প্রকৌশলী নজুরুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবক্কর সিদ্দিক প্রমুখ। পরে সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও কলেজ শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, নান্দনিক হাতে লেখা ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন শহিদ ভাষা সৈনিকদের বিদেহী আত্মার মাগফেরাত,ভাষা সৈনিকদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির কামনা করে উপজেলাধীন সকল মসজিদে বাদ জোহর বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা,ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করেছে।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন।

অপর দিকে অমর একুশের মহান বীর শহীদের প্রতি শ্রদ্বা জানিয়ে উপজেলার বাইশারী, সোনাইছড়ি, দোছড়ি, ঘুমধুম, সদর ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনেতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্বা নিবেদন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন