নাইক্ষ্যংছড়িতে লাইসেন্স বিহীন গাড়ি চালকদের জরিমানা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৬ চালককে জরিমানা এবং অনাদায়ে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২১ আগস্ট ) নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ১৬ জন চালককে ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা করেন এবং জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। প্রত্যেককে ৫শ টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়। জানা যায়, এই টাকা অনাদায়ে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

অন্যদিকে গাড়ি চালকদের করণীয় বিষয় নিয়ে ইউএনও সালমা ফেরদৌস সচেতনতামূলক নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনাগুলো হল- ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স, রোড পারমিট, ইন্সুরেন্স, ট্যাক্স টোকেনসহ অন্যান্য যাবতীয় প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখতে হবে। অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তি দ্বারা গাড়ি চালানো যাবে না। গাড়ি চালনার সময় সিট, লুকিং গ্লাস, ক্লাইমেট কনট্রোল, ইনডিকেটর, ব্রেকলাইট ঠিকঠাকভাবে সেট করে নিতে হবে। গাড়ি চালানোর সময় মোবাইল কিংবা অন্য কোনো ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করা যাবে না। মোটরসাইকেল আরোহীদের আবশ্যিকভাবে হেলমেট পরিধান করতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন