নাইক্ষ্যংছড়ির বাইশারীতে নতুন বই থেকে বঞ্চিত আনন্দ স্কুল

নাইক্ষ্যংছড়ি, প্রতিনিধি:
নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী নুরুল উলুম হেফজখানা ও আনন্দ স্কুলে শিক্ষা ব্যবস্থা অনিশ্চিত হয়ে পড়েছে। শিক্ষার্থীরা আজও নতুন বছরের পাঠ্যবই পায়নি। অপরদিকে শিক্ষকরা পাচ্ছেনা গত ছয় মাস যাবত বেতন-ভাতাদি।

অভিযোগ মতে, পার্শ্ববর্তী মাদার স্কুলের প্রধান শিক্ষক মো: কামাল হোছাইনকে আর্থিক সন্তুষ্ট করতে না পারায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। এ নিয়ে ফুসে উঠেছে উত্তর বাইশারী এলাকার জনসাধারণ। ঘটনার বিষয়ে হস্তক্ষেপ কামনা করে উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছে আনন্দ স্কুলের শিক্ষক শাকেরা বেগম ও হেফজখানার শিক্ষক মো: আলম।

অভিযোগকরারী সাংবাদিকদের জানান, উত্তর বাইশারী এলাকায় নুরুল উলুম হেফজখানা ও আনন্দ স্কুলে শিক্ষা বঞ্চিত শিশুদের পাঠদান দিয়ে আসছে দীর্ঘদিন ধরে। কিন্তু গত কিছু দিন যাবত বাইশারী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামাল হোছাইন ওই দুটি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে নানা ভাবে ষড়যন্ত্র করে। এরই ধারাবাহিকতায় নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের বই সরবরাহ করেননি তিনি।

এবিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক কামাল হোছাইন বলেন, হেফজখানার বারান্দায় আনন্দ স্কুল পরিচালিত হতো। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধির নিষেধের কারণে এখনো বই দেওয়া হয়নি বলে জানান তিনি।

অপরদিকে লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ বলেন, উক্ত বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সরেজমিন যাচাই করার জন্য স্থানীয় চেয়ারম্যান-মেম্বারকে দায়িত্ব দিয়েছেন। প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন