নাইক্ষ্যংছড়ির বাইশারীর অরণ্য থেকে ১টি এলজিসহ এক নুফা সদস্য আটক

IMG_9295

উপজেলা প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি :

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের থুইহ্লাঅং পাড়ার পাহাড়ী এলাকা থেকে একটি এলজিসহ এক নুফা সদস্যকে জনতা আটক করে পুলিশে দিয়েছে । নাইক্ষ্যংছড়ি থানায় দায়ের করা এজেহার সূত্রে জানা যায়, গত ১৬ ডিসেম্বর রাত ১১.৩০ ঘটিকায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীর লম্বাবিলের ঘোনার পাড়ার মৃত নুরুল আমিনের পুত্র মো : শাহজাহান ওই সময় তার ধান খোলায় থুইহ্লা অং পাড়ার রিং মাংগে এর পুত্র থাংছুয়ে ওরুপে ক্যচিং মং (৫২)কে ঘোরাঘুরি করতে দেখে । এক পর্যায়ে শাহজাহান  থাংছুয়ে ওরুপে ক্যচিং মং কে জিজ্ঞাসাবাদ করলে সে সন্দেহজনক কথা বার্তা বলে । এক পর্যায়ে প্রতক্ষদর্শী আব্দুল খালেক এর পুত্র আব্দু সালাম (৪৫)কে সঙ্গে নিয়ে শাহজাহান কয়েকজন জনতা মিলে থাংছুয়ে ওরুপে ক্যচিং মংকে আটক করে বাইশারী পুলিশ ফাঁড়িতে সোর্পদ করে ।

এ ব্যাপারে বাইশারী পুলিশ ফাড়ীর ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, জনতা কর্তৃক আটকের পর থাংছুয়ে ওরুপে ক্যচিং মং কে নাইক্ষ্যংছড়ি থানায় প্রেরণ করি । সে বাইশারী এলাকার বাসিন্দা নয় । তার কাছ থেকে একটি দেশীয় এলজি বন্ধুক, এক রাউন্ড কার্তুজ পাই ।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানায় গত ১৭ ডিসেম্বর বিকাল ৪ ঘটিকায় ১৯৭৮ ইং সনের আর্মস অ্যাক্ট  এর ১৯ এ এই ধারায় মামলা দায়ের করা হয় । মামলা নং- ০৩ তারিখ-১৭/১২/২০১৩ ইং । নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে থাংছুয়ে ওরুপে ক্যচিং মং মায়ানমার বিচ্ছিনতাবাদী সংগঠন ন্যাশনাল ইউনাইটেড পার্টি অব আরকান (নুফা)’র চিকিৎসক এবং  একনিষ্ট কর্মী বলে জানা গেছে ।

সে অংসাং সুচীর রাজনৈতিক দলের কর্মী বলে পুলিশকে জানায় । বাইশারীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মনু জানান,- থাংছুয়ে ওরুপে ক্যচিং মংসহ তাদের ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল বাইশারীর পাহাড়ী এলাকায় চাদাঁবাজি ,অপহরণ ,ডাকাতির মত অপরাধে জড়িত ছিল । তারা রাবার বাগানসহ ব্যবসায়ীতের জিম্মি করে টাকা-পয়সা আদায় করতো ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন