নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনসহ সর্বত্র ব্যাপক আয়োজনে পহেলা বৈশাখ পালিত

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনসহ সর্বত্র ব্যাপক আয়োজনে পহেলা বৈশাখ পালিত হয়েছে।

শুক্রবার ( ১৪ এপ্রিল) সকাল থেকে এ অনুষ্ঠান শুরু হয়। সকাল সাড়ে ৮ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন মঙ্গলশোভা যাত্রা রেব করে। এর পরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মার নেতৃত্বে এ দুটো কর্মসূচি পালিত হয়েছে।

এ ছাড়া এ কর্মসূচিতে অন্যান্যদের ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ক্যানে ওয়ান চাক, নাইক্ষ্যংছড়ি কৃষি অফিসার এনামুল হক, এলজিইডি প্রকৈাশলী নজরুল ইসলাম, উপজেলা নাইক্ষ্যংছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, নাইক্ষ্যংছড়ি কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ম্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবদুস সাত্তার, উপজেলা সেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক চুচো মং মার্ম, উপজেলা যুব মহিলা লীগ সাধারণ সম্পাদিকা সাংবাদিক সানজিদা আক্তার রুনাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধি।

নাইক্ষ্যংছড়ি শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা বলেন, উপজেলার প্রাথমিক স্তরের সব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষের অনুষ্ঠান পালন করে।

উপজেলা মাধ্যমিক অফিসের প্রতিনিধি সোহেল রানা বলেন, মাধ্যমিক স্তরের সকল প্রতিষ্ঠান এ দিবসটি যথাযথভাবে পালন করেছে।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী বলেন, তিনি প্রতি বছর এ দিবস পালন করে আসছে। যা এ বছরও যথা নিয়মে এ দিবস পালন করেছেন তিনি। কারণ এটি বাংলাদেশি জাতিসত্তার প্রতীকি অনুষ্ঠান ও বৌদ্ধদের ধর্মীয় উৎসবের দিন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, বাংলা নববর্ষ উদযাপনে উপজেলা প্রশাসনের নানা কর্মসূচি ছিলো। যথাযতভাবে পালন করা হয়েছে। যেহেতু পার্বত্য চট্টগ্রামে বৌদ্ধ ধর্মাবলম্বী বেশি তথাপী এ দিবসে ব্যতিক্রম কিছু অনুষ্ঠান তারা পালন করেছে এ বছরও।
তিনি আরো বলেন, পহেলা বৈশাখ বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় নববর্ষ।

তারই প্রত্যাশায় উপজেলার প্রতিটি নৃ-গোষ্ঠীর পাড়া মহল্লায় বৈশাখী উৎসব চলছে নানা কর্মসূচিতে ও মহা ধুমধামে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, পহেলা বৈশাখ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন