নাইক্ষ্যংছড়ি পুলিশের বিশেষ অভিযানে জাল টাকাসহ এক ব্যক্তি আটক

2

নাইক্ষ্যংছড়ি(বান্দরবান ) সংবাদদাতা:
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে জাল টাকাসহ এক ব্যক্তিকে করেছে ।

গোপন সূত্রে খবর পেয়ে ১৬ জুলাই বিকাল ৪ টায় নাইক্ষ্যংছড়ি থানার এস.আই ফরিদুল আলম,এ.এস.আই উগ্যজাই মার্মা,এ.এস.আই মতিউল ইসলাম নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স সাইফুল ইসলাম, এমরানকে নিয়ে বিশেষ অভিযান চালিয়ে উপজেলা সদরের সিনামহল সংলগ্ন উসমানের দোকানের সামনে থেকে কক্সবাজারের চকরিয়া উপজেলার ৫নং ইউপি’র মানিকপুর গ্রামের মো.সেলিমের পুত্র মো.ফেরদৌস (২২)কে ৫টি এক হাজার টাকার নোটসহ আটক করে ।

পরবর্তীতে ওই জাল নোট ব্যবসায়ী ফেরদৌসকে নিয়ে অভিযান চালিয়ে বিছামারার বার্মাইয়া পাড়া থেকে ৬২টি এক হাজার টাকার নোট সহ মোট ৬৭ হাজার টাকা উদ্ধার করে । জানা যায়,আটককৃত জালনোট ব্যবসায়ী মো.ফেরদৌস উপজেলা সদরের সিনামহল সংলগ্ন উসমানের কাঠের দোকানে শ্রেিমকের কাজ করত । কাঠের শ্রমিকের কাজের আড়ালে ফেরদৌস ইয়াবা ও জাল টাকার ব্যবসা করে আসছে বলে জানা যায় ।

আটকের পর ওই জাল টাকার ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে । মামলা নং- ০৪ (১৬/০৭/২০১৪ ইং)। এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার এ এস আই উগ্যজাই বলেন-দীর্ঘ দিন ধরে খবর নেওয়ার পর জাল টাকা সহ ফেরদৌসকে আটক করি । এবং তার কাছ থেকে উদ্ধারকৃত ৬৭ হাজার টাকার নোট জাল টাকা পরীক্ষার মেশিনের মাধ্যমে সনাক্ত করি ।

এ বিষয়ে আটককৃত জাল নোট ব্যবসায়ী মো.ফেরদৌস (২২) বলেন, এই জাল টাকা গত ১২ জুলাই ওই স্থান থেকে আটককৃত তিন ইয়াবা ব্যবসায়ী । এবং আটককৃত মো.ফেরদৌস উসমানের কাঠের দোকানে শ্রমিকের কাজ করে বলে পুলিশের স্বীকারক্তিতে জানান ।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান – গোপন সংবাদে খবর পেয়ে ৬৭ হাজার টাকার জাল টাকা সহ মো.ফেরদৌস নামের এক জাল নোট ব্যবসায়ীকে আটক করে । ঈদকে সামনে রেখে ইয়াবা ও জাল নোট ব্যবসায়ী সক্রিয় হয়ে উঠেছে । এ সব অপরাধীদের বিরুদ্ধে পুলিশি তৎপরতা জোরদার করা হচ্ছে । উ

ল্লেখ্য যে,গত তিন দিন পূর্বে অর্থাৎ ১২ জুলাই একই স্থান থেকে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৯৫০টি ইয়াবাসহ ৩ জন ইয়াবা পাচারকারীকে আটক করে । আটককৃতরা হল,- মায়ানমারের মংন্ডু জেলার নাগপুরা থানার তুই চাই মেগ নাই এলাকার তাং চয় পাড়ার বাসিন্দা মৃত সোলতার আহমদের পুত্র মো. সিরাজুল হক (৩০),একই এলাকার নুর মোহাম্মদের পুত্র ছৈয়দ কাসেম (২০),মো.আলমের পুত্র মির আহমদ (৩৮) ।

ঈদকে সামনে রেখে সীমান্তের নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রত্যন্ত এলাকা ও বাজার গুলিতে জাল নোট ও ইয়াবা ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠছে । কৌশলে জাল টাকার ব্যবসায়ীরা সহজ সরল মানুষ ও ব্যবসায়ীর নিকট জাল নোট ছড়িয়ে দিচ্ছে বলে জানা যায় ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন