নানিয়ারচরে জাতীয় কন্যা শিশু দিবস পালন

fec-image

সময়ের অঙ্গীকার, কন্যা শিশুর অধিকার এই প্রতিপাদ্যে রাঙামাটির নানিয়ারচরে জাতীয় কন্যা শিশু দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালির আয়োজন করেছে নানিয়ারচর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমা, বাসন্তী চাকমা, কল্পনা চাকমা, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর সরওয়ার কামাল ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমাসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, কন্যা শিশু সংসারে সফলতার চিহ্ন প্রকাশ করে। যে সংসারে কন্যা সন্তান আছে সেই সংসার সুখে পরিপূর্ণ। ছেলে সন্তান ও কন্যা সন্তানের মাঝে বৈষম্যমূলক আচরণ করা যাবে না। পৃথিবীর সকল ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীর অবদান অনস্বীকার্য।

অনুষ্ঠানে ভাঙ্গামুড়া মহিলা কল্যাণ সমিতির সদস্যদের মাঝে ৪০ হাজার, বিত্তহীন মহিলা কল্যাণ সমিতির সদস্যদের মাঝে ৪০ হাজার ও পার্বতী মহিলা কল্যাণ সমিতির সদস্যদের মাঝে ২৫ হাজার টাকা আর্থিক অনুদান বিতরণ করেন।

পরে অতিথিবৃন্দ ও উপস্থিত সকলে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কন্যা শিশু দিবস উপলক্ষে বিশেষ র‍্যালিতে অংশগ্রহণ করে।

এর আগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা এবং জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন