পার্বত্য চুক্তির ২৬ বছর পূর্তি উপলক্ষে

নানিয়ারচর সেনা জোনের র‍্যালি, শীতবস্ত্র বিতরণ ও মেডিকেল ক্যাম্পিং

fec-image

পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে নানিয়ারচর জোন (১০বীর)।

শনিবার (২ ডিসেম্বর) সকালে “সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প” এর আওতায় শান্তিচুক্তির ২৬ বছর পূর্তিতে আয়োজিত শান্তি র‌্যালির শুভ উদ্বোধন করেন লে. কর্নেল এস. এম. রুবাইয়াত হুসাইন, পিএসসি।

এসময় নানিয়ারচর উপজেলা পরিষদ গেইট হতে শান্তি র‌্যালিটি শুরু হয়ে নানিয়ারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়।

আয়োজিত র‌্যালিতে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, নির্বাহী অফিসার মো. আমিনুল এহসান খান, ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, সাবেক্ষং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুপন চাকমা, নানিয়ারচর সদর ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমা, বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা ও ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমল কান্তি চাকমাসহ হেডম্যান কার্বারি, জনপ্রতিনিধি এবং স্থানীয়রা অংশগ্রহণ করেন।

এদিকে বুড়িঘাট এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্পিংয়ের মাধ্যমে ২ শতাধিক দুস্থ্য, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ বরেছে নানিয়ারচর জোন। এসময় তিনি বীরশ্রেষ্ঠ মূন্সী আব্দুর রউফ কিন্ডাগার্ডেন স্কুল পরিদর্শন করেন।

অপরদিকে দিবসটি উপলক্ষে নানিয়ারচর ছানা বাজারে শীতের কম্বল বিতরণ করেছে ১০বীর।

এবিষয়ে নানিয়ারচর জোন অধিনায়ক বলেন, বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় এমন সম্প্রীতি ও জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রাখবে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে পাহাড়ে বসবাসকারী জনসাধারণের সার্বিক জীবনযাত্রার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন