নাশকাতার শিকার হলে করণীয় নিয়ে কক্সবাজারে বিজিবি’র মহড়া

Coxs BGB fire service (3)
স্টাফ রিপোর্টার:
সাম্প্রতিককালে জনপরিবহনে নাশকতামূলক কর্মকান্ডে অগ্নিকান্ডের মতো ঘটনায় অগ্নি নির্বাপন ও প্রাথমিক চিকিৎসায় করণীয় বিষয়ে এক মহড়ার আয়োজন করে বিজিবি কক্সবাজার সেক্টর।

সোমবার দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ মিলনায়তন প্রাঙ্গণে আয়োজিত এ মহড়ায় জনপরিবহনে সৃষ্ট অগ্নিকান্ডের মতো ঘটনায় উদ্ধার কার্যক্রম, আগুন নিভানো এবং গুরুতর আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং হাসপাতালে প্রেরণ সহ এক ঘন্টার মহড়া দেখানো হয়।

কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহযোগিতায় এ মহড়ায় নাশকতায় সৃষ্ট অগ্নিকান্ড থেকে রক্ষায় তাৎক্ষনিক করণীয় এবং অগ্নি নির্বাপনে ব্যবহারিক জ্ঞান অর্জন সম্পর্কেও পরিবহন শ্রমিক এবং সাধারণ জনগণকে প্রাথমিক ধারণা দেয়া হয়। মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি কক্সবাজার সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ খালেকুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ।

বিজিবি ১৭ ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্ণেল সাইফুল ইসলাম খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মহড়ায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক কামাল উদ্দিন ভুইয়া, কক্সবাজার বাস মালিক গ্রুপের সভাপতি রফিকুল হুদা চৌধুরী, শ্যামলী পরিবহন সার্ভিসের কক্সবাজার ইনচার্জ মোহাম্মদ শামীম ও দৈনিক সৈকত সম্পাদক মোহাম্মদ মাহাবুবুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন