নিরাপত্তার স্বার্থে থানছির পর্যটন স্পটগুলো সাময়িক বন্ধ

1

স্টাফ রিপোর্টার:
বান্দরবানের থানছি উপজেলার দর্শণীয় স্থানগুলোতে পর্যটকদের ভ্রমনের উপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় নিরাপত্তা বাহিনী এবং উপজেলা প্রশাসন। দর্শণীয় স্থানগুলো ভ্রমন ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় এবং পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে বুধবার সকাল থেকে যৌথভাবে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

বিজিবির বান্দরবান বলিপাড়া জোন কমান্ডার কামরুল ইসলাম জানান, সাঙ্গু নদীতে বর্ষার পানি এখনো বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় থানছি উপজেলার দর্শণীয় স্থানগুলো ভ্রমন করা পর্যটকদের জন্য নিরাপদ নয়। নদীতে প্রবল স্রোত এবং পর্যটন স্পটগুলো পিচ্ছিল হয়ে বিপদজনক হয়ে ওঠায় এখানকার দর্শণীয় স্থান রেমাক্রী জল প্রপাত, তীন্দু বড়পাথর, নাফাকুম ঝর্ণা, বড়পাথর, বাদুরগুহা, বড়মদক, ছোট মদকসহ সব দর্শনীয় স্থানগুলো পর্যটকদের ভ্রমন সাময়িক সময়ের জন্যে বন্ধ রাখা হয়েছে।

এছাড়া বড় পাথর ও নাফাকুম এলাকায় কয়েকটি বন্য হাতির পালের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এসব বিষয়গুলো চিন্তা করে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে থানছিতে পর্যটকদের ভ্রমন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে স্থানীয় প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনীর ছাড়পত্র প্রদানের পর স্থানীয় বিজিবি ক্যাম্পে ভ্রমনকারীদের নাম-ঠিকানা লিখিত আকারে জমা দিয়ে ভ্রমন করতে পারবে জানিয়েছেন জোন কমান্ডার কামরুল ইসলাম।

তিনি আরো জানান, এটি কোনো স্থায়ী নিষেধাজ্ঞা নয়। নদীতে পানি কমে গেলে এবং বন্য হাতির পাল এলাকা ছেড়ে চলে যাওয়ার পর দর্শণীয় স্থানগুলো ভ্রমন পর্যটকদের নিরাপদ হয়ে ওঠলে পর্যটকরা আবার অবাদে ভ্রমন করতে পারবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন