স্ত্রী হত্যার দায়ে এক রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড

2

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে স্ত্রী হত্যার দায়ে মিয়ানমারের নাগরিক মো. ইলিয়াছকে(৩০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে বান্দরবান জেলা ও দায়েরা জজ মো. শফিকুর রহমানের আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বান্দরবান জেলার আলীকদমের পানবাজার এলাকার স্থানীয় বাসিন্দা বজলুর রহমানের বাড়ি ভাড়া নিয়ে পরিবার নিয়ে বসবাস করতো মিয়ানমারের নাগরিক ইলিয়াছ। ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর ২য় স্ত্রীকে বিয়ে করার বিষয়কে কেন্দ্র করে প্রথম স্ত্রীর খুরশিদা বেগমের(২৩) সঙ্গে বাকবিতন্ডা হয়। এ ঘটনার জের ধরে ঐ দিন রাত আটটার দিকে সেগুন বাগান এলাকায় স্ত্রী খুরশিদাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ লুকিয়ে রাখেন স্বামী ইলিয়াছ। পরে স্থানীয় জন প্রতিনিধি এবং সাধারণ জনতা ইলিয়াছকে আটক করে পুলিশে সোর্পদ করে। পুলিশের কাছে ইলিয়াছ স্ত্রী হত্যার দায় স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বাড়ির মালিক বজলুর রহমান বাদী হয়ে আলীকদম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

উক্ত মামলায় আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং ৯ জনের স্বাক্ষীর ভিত্তিতে আদালত ইলিয়াছকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

মামলার আইনজীবী বাসিং থোইয় জানান, ‘হত্যাকারী মিয়ানমারের আরাকান রাজ্যের বগলী জেলার কেয়ানন গ্রামের মৃত মুস্তাফিজ মিয়ার ছেলে। স্বপরিবারে মিয়ানমার থেকে পালিয়ে এসে আলীকদমে দ্বিতীয় বিয়ে করেন হত্যাকারী ইলিয়াছ। পারিবারিক কলহের জেরে প্রথম স্ত্রী খুরশিদা বেগমকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে ইলিয়াছ।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন