নেইমারের বিরুদ্ধে মামলা

neymar-1
খেলা ডেস্ক:
বার্সেলোনা তারকা নেইমার জুনিয়র, তার বাবা নেইমার ডি সিলভা ও নেইমারের বর্তমান ক্লাব বার্সেলোনার বিপক্ষে মামলা করেছে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস। ২০১৩ সালে সান্তোস থেকেই ন্যু-ক্যাম্পে পাড়ি জমিয়েছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের প্রেসিডেন্ট মদেস্তো রোমা জুনিয়রের বরাত দিয়ে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এটি নিশ্চিত করেছে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে সান্তোস প্রেসিডেন্ট মদেস্তো রোমা জুনিয়র বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) ফিফার কাছে বার্সেলোনা, নেইমার দ্য সিলভা সান্তোস জুনিয়র, নেইমার সিলভা সান্তোস ও নেইমার স্পোর্টস মার্কেটিং লিমিটেডের বিরুদ্ধে সান্তোস আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করে।’

অভিযোগে বলা হয়, নেইমারের সঙ্গে চুক্তির ব্যাপারে বার্সেলোনা তথ্য গোপন করেছে। এই ব্রাজিলিয়ান তারকাকে ৫৭ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ানোর কথা বলা হলেও চুক্তিটা নাকি ৮৩ মিলিয়ন ইউরোতে হয়েছে। এজন্য ক্ষতিপূরণ দাবি করে সান্তোস অভিযোগ দায়ের করে।

৫৭ মিলিয়ন ইউরোর যেই চুক্তির কথা বলা হয়েছিল সেখান থেকে মাত্র ১৭.১ মিলিয়ন ইউরো পায় ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস। বাকি অর্থ যায় নেইমারের বাবার পকেটে।  তবে চুক্তিটা ৮৩ ‍মিলিয়ন ইউরোতে হয়েছে বলে জানিয়েছিলেন বার্সা প্রেসিডেন্ট জোসেফ বার্তোমিউ। ফলে মোটা অঙ্কের টাকা নেইমারের বাবা সান্তোসকে ফাঁকি দিয়েছেন। যার কারণে মামলার পথ ধরলো ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাবটি।

এদিকে আরেকটি তথ্যের কারণে বেশ চটে যায় সান্তোস। ২০১১ সালে নাকি নেইমারকে দলে ভেড়ানোর লক্ষ্যে তার বাবাকে ১০ মিলিয়ন ইউরো দিয়েছিল কাতালান ক্লাবটি। এটিও চেপে যান নেইমারের বাবা। যার ফলে ক্ষতিপূরণ আদায়ের জন্য উঠেপড়ে লেগে যায় পেলের সাবেক ক্লাব।

সান্তোসের প্রেসিডেন্ট মদেস্তো রোমা জুনিয়র বলেন, ‘এটি কোনো ক্লাব আইডলের বিপক্ষে অবস্থান নেয়া নয়, বরং সান্তোসের জন্য করা হয়েছে। এই পরিস্থিতিতে আমরা চুপ করে বসে থাকতে পারি না। সবার প্রতি আমাদের শ্রদ্ধা রয়েছে। তবে আমাদের যেই ক্ষতি হয়েছে সেটি খতিয়ে দেখা দরকার।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন