রামগড়ে যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা

খুন
স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ির রামগড় উপজেলার বড়পিলাক এলাকায় যৌতুকের টাকা না পেয়ে নিজের অন্তঃসত্ত্বা স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে স্বামী ও তার পরিবারের সদস্যরা। ওই হতভাগা গৃহবধূর নাম সালমা।

গতকাল শুক্রবার দিনগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার পরিবারের অভিযোগ দীর্ঘদিন থেকে যৌতুকের জন্য তার উপর শারিরীক ও মানসিক নির্যাতন চালানো হয়। দিনমজুর পিতার পক্ষে যৌতুকের দাবিকৃত টাকা পরিশোধ না করায় তাকে আগুনে পুড়িয়ে মারা হয়।

জানা যায়, যৌতুকের দাবিতে গত ২৭ মে ৩ মাসের অন্তঃসত্ত্বা সালমার শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় পাষণ্ড স্বামী। আর সেই ক্ষত-বিক্ষত পোড়া শরীরে শ্বাশুড়ি ঢেলে দেয় লবণযুক্ত পানি। এ সময় সালমার চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে তাকে প্রথমে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

পরে সেখানে তিনদিন চিকিৎসা শেষে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। এর মধ্যে দীর্ঘ চিকিৎসায় অর্থ খরচ করে সালমার পরিবার বেহাল হয়ে পড়ে।সালমার চিকিৎসার জন্য এগিয়ে আসে দেশ বিদেশের অনেকে। কিন্তু সালমার ক্ষত-বিক্ষত শরীর আর সায় দেয় না। শুক্রবার রাতে তিনি চিরদিনের জন্য চলে যান।

সালমার বাবা এয়াকুব আলী বলেন, মেয়ে মৃত্যুর কিছুক্ষণ আগে বলেছে তাকে যেন তার বড় আপার পাশে দাফন করা হয়। আর ছোট ভাই যেন তার নামাজে জানাজা পড়ায়।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, পরিবার থেকে সালমার মৃত্যুর বিষয়টি জানানো হয়েছে। যেহেতু এই ঘটনায় থানায় মামলা আছে, তাই বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।

এ ঘটনায় সালমার বড় ভাই মো. নুরুজ্জামান বাদী হয়ে গুইমারা থানায় স্বামী মিজানুর রহমান, শ্বশুর ও শ্বাশুড়িসহ পাঁচ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন