পর্যটকদের ছিনতাইয়ের কবলে ফেলছে অসাধু গাড়ির চালকরাই: আটক ১

ছিনতাই

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের ছিনতাইয়ের কবলে ফেলে সবকিছু ছিনিয়ে নিচ্ছে অসাধু টমটম, রিক্সা ও সিএনজি চালক। এসব চালকের সাথে আগে থেকে যোগাযোগ থাকে ছিনতাইকারীদের। ছিনতাইকৃত অংশের ভাগ নেওয়ার জন্য তারা এ অপকর্ম করছে। এই ধরনের ঘটনা ঘটছে প্রায়ই। এতে অনেক সময় ছিনতাইয়ের স্বীকার লোকজন মারাত্মকভাবে আহত হচ্ছে। এনমকি মারাও যাচ্ছে। এর ফলে শুধু ছিনতাইয়ের স্বীকার ব্যক্তিই ক্ষতিগ্রস্থ হচ্ছেনা, ক্ষুন্ন হচ্ছে পর্যটন নগরীর ভাবমূর্তিও। এমনটাই বলছেন সচেতন মহল।

আর এমনই এক ঘটনা ঘটেছে রবিবার বিকালে। ঢাকা থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা সোহেল আহম্মদ খান (৩৫) নামে এক ব্যক্তি ও তার পরিবার একই কায়দায় ছিনতাইয়ের স্বীকার হয়। আর এই ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে আবদু শুক্কুর (৩৮) নামে টমটম চালককে আটক করা হয়।

পর্যটক সোহেল আহম্মদ খান জানান, তারা স্বপরিবারে কলাতলীর এক আবাসিক হোটেলে উঠেছেন। তিনি বিকালে পরিবার নিয়ে কেনাকাটা করতে শহরের বার্মিজ মার্কেট যেতে টমটমের অপেক্ষায় রাস্থার পাশে দাঁড়ান। তখনই একজন টমটম চালক আগ বাড়িয়ে তাদের তুলে নেয়। কিন্তু এই টমটম চালক স্বাভাবিক পথ দিয়ে না গিয়ে কলাতলী সড়ক হয়ে তাদের বার্মিজ মার্কেটে নিয়ে যাচ্ছিল। এছাড়া এই টমটমটি রিজার্ভ করা হলেও যাওয়ার পথে অন্য এক ব্যক্তিকে চালকের পাশে তুলে নেয়। পরে বাস টার্মিনাল এলাকার কাছাকাছি পৌঁছালে টমটমের গতি কমিয়ে দেয় চালক। তখনই মোটরসাইকেল আরোহী দুই ব্যক্তি এসে পর্যটকদের দুইটি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। যেখানে টাকা, স্বর্ণসহ মূল্যবান জিনিসপত্র ছিল। ওই সময় টমটম চালক ও তার পাশে বসা লোকটি নীরব ছিলেন। পরে তাদেরকে মোটর সাইকেল ধরার জন্য গাড়ি বাড়ানোর কথা বললেও তারা কোন সাড়া দেয়নি। বরং বলেছে, ‘কোন লাভ নেই। পুলিশকে জানিয়েও কোন ফায়দা হবে না।’ চালক এবং তার পাশে থাকা লোকের আচরনে পর্যটকদের সন্দেহ হয় তাদের সাথে ছিনতাইকারীদের যোগাযোগ রয়েছে।

এ অবস্থায় তারা মার্কেটে না গিয়ে পুনরায় হোটেলে ফিরে আসে। এর ফাঁকে তিনি রুমে উঠে গোপনে পুলিশকে বিষয়টি জানান। আর পুলিশের সহযোগিতায় ওই টমটমের চালক আব্দু শুক্কুরকে আটক করা হলেও তার পাশের ব্যক্তিটি সরে পড়ে।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার এসআই জাহাঙ্গীর জানান, ছিনতাইয়ের স্বীকার পর্যটকদের দেওয়া তথ্যে ধারনা করা হচ্ছে আটক টমটম চালক আব্দু শুক্কুরের সাথে ছিনতাইকারীদের যোগাযোগ রয়েছে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আর টমটমটিও জব্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন