পর্যটক হয়রানির অভিযোগে আটক ফটোগ্রাফারকে চারদিনের বিনাশ্রম কারাদণ্ড

fec-image

কক্সবাজার সমুদ্রসৈকতে ছবি তোলাকে কেন্দ্র করে পর্যটক হয়রানির অভিযোগে আটক ফটোগ্রাফার মো. ইউনুস মিয়া (২৪)কে চারদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত।

সোমবার (১৮ জুলাই) কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ এহসানুল ইসলাম এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি কক্সবাজার পৌরসভার ৯ নং ওয়ার্ডের দক্ষিণ ঘোনারপাড়ার মৃত ইলিয়াছ মিয়ার ছেলে। তার ফটোগ্রাফ পোশাক নম্বর ৫৯২।

রোববার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে মো. ইউনুস মিয়াকে আটক করে ট্যুরিস্ট পুলিশ।

পুলিশ আইন এর ৩৪ (৬) মতে সোমবার কক্সবাজার সদর মডেল থানায় তার বিরুদ্ধে অভিযোগ দেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের উপপরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন। যার এফআইআর নং-১৫০/২২।

একই দিন বিকালে তাকে আদালতে তোলা হয়। দোষ স্বীকার করায় ৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, মো. সিফাত মাহমুদ নামের পর্যটক দম্পতি গত ৯ জুলাই সুগন্ধা পয়েন্টে বেড়াতে যান। ক্যামেরা পার্সনের বেশ অনুরোধে ৩০ থেকে ৪০টি মতো ছবি তুলতে সম্মত হন। কিন্তু ২৫০ তুলে ৮০০ টাকা দাবি করে ফটোগ্রাফার মো. ইউনুস মিয়া। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। ছবিগুলো নিতে না চাইলে পর্যটককে হুমকি দেয়। সম্মান বাঁচাতে বাধ্য হয়ে দাবিকৃত টাকা দিয়ে চলে যান ভুক্তভোগী ওই পর্যটক।

তিনি বলেন, ১৬ জুলাই সরকারি নম্বরে হোয়াটসঅ্যাপে ভুক্তভোগী এক পর্যটক ফটোগ্রাফার কর্তৃক হয়রানির অভিযোগ পাঠান। সঙ্গে সঙ্গে ট্যুরিস্ট পুলিশের একটি টিমকে অভিযুক্ত ফটোগ্রাফারকে জার্সি নম্বর অনুযায়ী খুঁজে বের করতে পাঠানো হয়। সারাদিন তাকে খুঁজে পাওয়া না গেলেও রোববার সকালে তাকে আটক করে ট্যুরিস্ট পুলিশ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, পর্যটক, ফটোগ্রাফার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন