পাক বাহিনীর গুলিতে ৫ ভারতীয় জওয়ান নিহত

আন্তর্জাতিক ডেস্ক:

ফের ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে গুলি চালানোর অভিযোগ পাকি বাহিনীর বিরুদ্ধে। সোমবার রাতে ভারত শাসিত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালায় পাক বাহিনী। গুলিতে পাঁচ ভারতীয় জওয়ানের মৃত্যু হয়েছে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রক সূত্রের খবর সীমান্ত লঙ্ঘন করেই পাক জওয়ানরা সোমবার গভীর রাতে ভারতের মাটিতে প্রবেশ করে আত্মগোপন করে ছিল।
জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এই ঘটনার সত্যতা স্বীকার করে ট্যুইটারে বলেছেন, মঙ্গলবার সকালেই ভারতীয় জওয়ানদের মৃত্যুর খবর পাই, আমি মৃত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই ধরনের ঘটনা দুই দেশের পারস্পরিক সম্পর্কে ছায়া ফেলবে বলেও তাঁর মত।

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী(বিএসএফ)-এর এক আধিকারিক জানান, রাত ৩.৫৫ মিনিট নাগাদ রামগর সেক্টরের কাছে আন্তর্জাতিক সীমান্ত বরাবর পাকিস্তানের দিক থেকে দুই রাউন্ড গুলি চালোনো হয়। গুলিতে বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কন্সটেবল রাম নিবাস মীনা গুরুতর জখম হন, গুলি লাগে তাঁর মাথায়। আগামী মাসে নিউইয়র্কে রাষ্ট্রপুঞ্জের অধিবেশনের ফাঁকেই ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মুখোমুখি বৈঠক হওয়ার কথা। কিন্তু সীমান্তে পাক বাহিনীর এই গোলাগুলি সেই বৈঠকে যথেষ্ট ছাপ ফেলবে বলেই মনে করা হচ্ছে।
উল্লেখ্য চলতি বছরের জুলাই মাসেও একাধিকবার সীমান্তে গুলি চালানোর অভিযোগ উঠেছিল পাক বাহিনীর বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন