পানছড়িতে অনুষ্ঠিত হলো পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন

পানছড়ি প্রতিনিধি:

জেলার পানছড়িতে অনুষ্ঠিত হয়েছে পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন। এমডিজি-১(ক্ষুধা ও দারিদ্র দূরীকরণ) প্রকল্পের আওতায় অনুষ্ঠিত হয় এই পুষ্ঠি বিষয়ক ওরিয়েন্টেশন। ইউএনপিডি-সিএইচটিডিএফ এর অর্থায়নে পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

সোমবার সকাল এগারটা থেকে উপজেলা কনফারেন্স হলে উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর উদ্দীপন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে চীফ ট্রেনারের দায়িত্ব পালন করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগময় চাকমা।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলার সকল বিভাগীয় প্রধান, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ইমাম ও সংবাদকর্মী এ ওরিয়েন্টেশনে অংশ নেয়। এ সময় প্রজেক্টরের মাধ্যমে পুষ্টি বিষয়ক নানাবিধ তথ্যাদি তুলে ধরা হয়। অনুষ্ঠানে উস্মুক্ত আলোচনায় পুষ্টি বিষয়ক বিভিন্ন দিকগুলো উঠে আসে। বিশেষ করে “শাক দিয়ে শুরু- ফল দিয়ে শেষ” এই বিষয়টাকেই প্রাধ্যান্য দেয়া হয়। পুষ্টি বিষয়ক এসব দিকগুলো উপস্থিত সকলের মাধ্যমে জনগনের মাঝে পৌছে দেয়ার আহবান জানানো হয়।

অপরদিকে সকাল সাড়ে নয়টা থেকে একই হলে লেপ্রুসী কন্ট্রোল সাপোর্ট কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মো: জাহিদুল ইসলাম। উপজেলা হেলথ এন্ড ডেভলেপমেন্ট ফ্যাসিলেটর সুপ্রিয়া চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন