পানছড়িতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

Krishi Pic copy

নিজস্ব প্রতিবিদেক পানছড়ি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২০১৭-১৮ মৌসুমে উফসী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসব সামগ্রী বিতরণ করা হয়।

সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে কৃষকদের হাতে এসব সামগ্রী তুলে দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. আলাউদ্দিন শেখ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রত্না তঞ্চঙ্গা, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. নজির আহাম্মদ, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।

পানছড়ি কৃষি অফিস সূত্রে জানা যায়, সর্বমোট ২১০জন কৃষককে এ সুবিধার আওতায় আনা হয়। প্রত্যেকে ইউরিয়া সার ২০ কেজি , ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, নেরিকা বীজ ১০ কেজি, উফসী বীজ ৫ কেজি প্রদান করা হয়। তাছাড়া নেরিকা পরিচর্চা খরচ ৮০০ ও উফসীর জন্য ৪০০ টাকা কৃষকদের বিকাশ একাউন্টের মাধ্যমে প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন