পানছড়িতে জেএসএস ও পিসিপি কার্যালয়ে আগুন: পাল্টাপাল্টি অভিযোগ

updf-jss-pic-copy

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাস্থ কলেজ গেইট এলাকায় অবস্থিত পাহাড়ি ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির কার্যালয় দুটি অগ্নিকাণ্ডে ভষ্মীভূত হয়েছে। এ ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা আনুমানিক পৌনে তিনটার দিকে কার্যালয় দুটিতে আগুন জ্বলতে দেখা যায়। প্রথমে জন সংহতি সমিতির কার্যালয়ে দেখা যাওয়ার আনুমানিক মিনিট দশেক পর বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কার্যালয়েও আগুন জ্বলতে দেখে প্রত্যক্ষদর্শীরা। এতে পিসিপি কার্যালয় সম্পূর্ন ভষ্মীভূত হয়। অপরদিকে জেএসএস কার্যালয়ের ভিতরে ও উপরের অংশ ভষ্মীভুত হয়। প্রত্যক্ষদর্শীরা অগ্নিকাণ্ডের ব্যাপারে কেউ কোন কিছু জানাতে পারেনি। ঘটনার সাথে সাথে পানছড়ি ৩ বিজিবি অধিনায়ক, সাব জোন অধিনায়ক ও পানছড়ি থানা অফিসার ইনচার্জ ছুটে আসে ঘটনাস্থলে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আবদুল কাদেরের নেতৃত্বে একদল কর্মী এসে আগুন সম্পূর্ন নিয়ন্ত্রনে নিয়ে আসে।

পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি  এ ঘটনার জন্য ইউপিডিএফ ও অঙ্গসংগঠনকে দায়ী করে বলেন, সোমবার সকালে তারা লোগাং আমতলী ও পানছড়ি কার্যালয়েও আগুন দেয়। পরবর্তীতে বেলা তিন’টার দিকে পানছড়ি কার্যালয়ে আবারও আগুন দেয়।

অপরদিকে গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার সভাপতি রূপায়ন চাকমা বলেন, এগুলো সব বানোয়াট কথা। এর জন্য জেএসএসকে দায়ী করে জানান, তারা অগ্নিকাণ্ডের ঘটনা ছাড়াও সোমবার দুপুরে গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক দপ্তর সম্পাদক পিংকু চাকমাকে বিনাকারণে তারা মারধর করেছে।

এদিকে আইন-শৃংখলা বাহিনী সূত্রে জানা যায়, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন