পানছড়িতে বর্ণিল বর্ষবরণ

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

কাঁশবন বেষ্টিত পাহাড়ি হ্রদ আর সবুজ অরণ্যে ঘেরা পানছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষে হাজারও দর্শনার্থীর পদচারনায় এবারের বর্ষবরণ যেন অতীতের সব অনুষ্ঠানকে হার মানিয়েছে।

শনিবার(১৪ এপ্রিল) সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ মাঠ এলাকা জুড়ে এমন উৎসবমুখর হয়ে উঠেছিল যা ছিল এক নয়নাভিরাম বর্ষবরণ। পানছড়ি উপজেলা প্রশাসন, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ও পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের সমন্বয়ে র‌্যালি ও দৃষ্টিনন্দন নাচ-গানে অনাবিল এক আনন্দে মেতে উঠে আর রাস্তার দু’ধারে দাঁড়িয়ে করতালির মাধ্যমে স্বাগত জানায় দর্শনার্থীরা।

বর্ষবরণের সূচনালগ্নে উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হাশেম, পার্বত্য জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়ার নেতৃত্বে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা  উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় ঢাক আর ঢোলের আওয়াজে মুখরিত করে তোলে চারিদিক।

অনুষ্ঠানে নানান সাজে সজ্জ্বিত ঘোড়ার গাড়ি, বৌ- জামাই সাজা, হারিয়ে যাওয়া পালকি কাঁধে বধু বিদায়, লাঙ্গল কাঁধে চাষী ও দেশীয় একতারা-সারিন্দা ইত্যাদি সাজের অপূর্ব র‌্যালি সবার দৃষ্টি কেড়ে নেয়। কোমলমতি শিশুরা মা-বাবা, নানা-নানী ও দাদা-দাদীর কোলে চড়ে রাস্তার দু’পার্শ্বে দাঁড়িয়ে উপভোগ করেছে বর্ষবরণের মনোমুগ্ধকর দৃশ্যাবলী। দিনের শেষ বিকেলে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় মাঠে এক বাউল গানের জমজমাট আসর এবারে পানছড়ির সর্বত্র বইয়ে দিয়েছে এক অনাবিল আনন্দের বন্যা ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন