পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে শান্তির বিকল্প নেই: এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন- পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে শান্তির বিকল্প নেই। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটির বরকল উপজেলা পরিষদের নতুন ভবন উদ্বোধকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি দীপংকর বলেন- পাহাড় থেকে অবৈধ অস্ত্রের মহড়া যতদিন বন্ধ হবে না ততদিন উন্নয়নের কাজ ত্বরান্বিত করা যাবে না। অবৈধ অস্ত্র ও চাঁদাবাজি বন্ধ হলেই পাহাড়ে শান্তি ও উন্নয়ন প্রতিষ্ঠিত হবে। বিদ্যুৎ, ঠেগামুখ স্থলবন্দর, স্কুল কলেজসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করা সম্ভব হবে।

এমপি আরও বলেন- বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়নের পাশাপাশি এ অঞ্চলে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করেছে। দুর্গম পার্বত্য এলাকায় গড়ে উঠেছে নতুন নতুন ভবন, স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমনন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

বরকল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল রানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সানজিদ আহমেদ,

রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা, উপজেলা আওয়ামী লীগের সদস্য অংসা সিং মারমা, ৩নং আইমাছড়া ইউপি চেয়ারম্যান সুবিমল চাকমা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি সাড়ে ৫ কোটি টাকা ব্যায়ে এই ভবনটি নির্মাণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন