পার্বত্য চট্টগ্রামের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে: মাটিরাঙ্গায় বিভাগীয় কমিশনার রুহুল আমিন

05.08.2016_Khagrachari Div. Com NEWS Pic (1)

সিনিয়র রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রামকে অপার সম্ভাবনাময় উল্লেখ করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন বলেছেন, এ সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। জনকল্যাণমূখী কর্মসূচি গ্রহণের মাধ্যমে সরকারি অর্থের সঠিক ব্যবহার করতে হবে। আলুটিলা শতবর্ষী বটবৃক্ষকে বিধাতার অনবদ্য সৃষ্টি উল্লেখ করে তিনি আলুটিলা বটতলী পর্যটন কেন্দ্রকে পূর্ণাঙ্গ পর্যটন কেন্দ্রে উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

তিনি শুক্রবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আলুটিলা বটতলী পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাওছার হোসেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক প্রমূখ বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন।

এর আগে তিনি জেলা প্রশাসকের বরাদ্ধ হতে প্রায় দুই লাখ টাকা ব্যয়ে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়িত মাটিরাঙ্গায় আলুটিলা বটতলী পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন করেন।

সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রহমত উল্যাহ প্রমূখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আলুটিলা বটতলী পানি সরবরাহ প্রকল্পটি বাস্তবায়নের ফলে সেখানে অবস্থিত দু‘টি বিদ্যালয়, একটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও একটি বাজারসহ সহস্রাধিক মানুষ নিরাপদ পানি সুবিধার আওতায় আসবে বলে জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। পরে তিনি অন্যান্যদের সাথে নিয়ে আলুটিলা বটতলী পর্যটন কেন্দ্র ঘুরে দেখেন এবং আলুটিলা বটতলী পর্যটন কেন্দ্রে কাটবাদাম গাছের চারা রোপণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন