পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হলেন জ্বরতী তঞ্চঙ্গা

fec-image

সম্প্রতি শপথ নেওয়া সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করে ৭টি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে।

এর মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে জ্বরতী তঞ্চঙ্গাকে (২৪৮ মহিলা আসন-৪৮) অন্তর্ভুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে জাতীয় সংসদে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি পুনর্গঠনের প্রস্তাব করলে কণ্ঠভোটে তা গৃহীত হয়।

পুনর্গঠিত কমিটিগুলো হলো শিক্ষা মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এর আগে বান্দরবান আসনের সংসদ সদস্য বীর বাহাদুর ঊ শৈ সিংকে সভাপতি করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপঙ্কর তালুকদার, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, শেখ আফিল উদ্দিন, পঙ্কজ নাথ, আব্দুল মোতালেব, মঈন উদ্দিন ও মাহমুদুল হক সায়েম।

সংরক্ষিত নারী আসনে নির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে বেগম শামসুন নাহার (৩১৯ মহিলা আসন-১৯), কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে ফরিদুন্নাহার লাইলী (৩৪৩ মহিলা আসন-৪৩), বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে অ্যারোমা দত্ত (৩৪০ মহিলা আসন-৪০), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে আশরাফুন্নেসা (৩৪৪ মহিলা আসন-৪৪), অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে ওয়াসিকা আয়শা খান (২৪৭ মহিলা আসন-৪৭), তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে ফরিদা ইয়াসমিন (৩৩৫ মহিলা আসন-৩৫) এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে ডরথী তঞ্চঙ্গা (২৪৮ মহিলা আসন-৪৮) কে অন্তর্ভূক্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন