পার্বত্য জেলার ৩৩ কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠাতে হেলিকপ্টার চেয়েছে ইসি

fec-image

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে তিন পার্বত্য জেলার ৩৩ কেন্দ্রে নির্বাচনী উপকরণ পাঠাতে ও ভোটগ্রহণ কর্মকর্তাদের আনা নেয়ার জন্য হেলিকপ্টার চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। হেলিকপ্টারের চাহিদা চেয়ে ইতোমধ্যে রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর চিঠি দিয়েছে কমিশন।

আগামী বছরের ৬ থেকে ৯ জানুয়ারির মধ্যে যে কোনো একদিন জাতীয় নির্বাচনের সম্ভাব্য ভোটের দিন হিসাবে করে শেষ সময়ের প্রস্তুতি সম্পন্ন করছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমানের সই করা চিঠি পার্বত্য তিন জেলার নির্বাচন অফিসার বরাবর পাঠানো হয়েছিল।

চিঠির জবাবে পার্বত্য তিন জেলার নির্বাচন অফিসার জানান, ভোটের মালামাল পাঠাতে পার্বত্য জেলাগুলোর দুর্গম ৩৩টি কেন্দ্রে হেলিকপ্টার প্রয়োজন। সোমবার (৬ নভেম্বর) ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ফলে জাতীয় নির্বাচনের জন্য তিন পার্বত্য জেলার ৩৩টি কেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠাতে ও ভোটগ্রহণ কর্মকর্তাদের আনা-নেওয়ার জন্য হেলিকপ্টার চেয়েছে স্থানীয় নির্বাচন অফিস। এর মধ্যে খাগড়াছড়ি জেলায় ৩টি, বান্দরবান জেলায় ১২টি এবং রাঙামাটি জেলায় ১৮টি ভোটকেন্দ্র রয়েছে।

এর আগে ইসি জানায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্বত্য অঞ্চলে কোনো কোনো ভোটকেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠানো এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের আনা-নেওয়ার কাজে হেলিকপ্টারের প্রয়োজন হতে পারে। এজন্য প্রয়োজনীয় হেলিকপ্টার, নির্দিষ্ট কেন্দ্রের কাছাকাছি হেলিপ্যাড এবং অন্য বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রয়োজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন