পেকুয়ার লিভার জন্ডিসে আক্রান্ত রুহুল আমিন বাঁচতে চায়

Pekua Pic Rohul Amin-04-06-2014

এম.জুবাইদ, পেকুয়া:
মরণব্যধি লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে বাঁচতে চায় পেকুয়ার রুহুল আমিন নামের এক যুবক। পরিবারের দরিদ্রতাকে জয় করার স্বপ্ন নিয়ে বিদেশ পাড়ি জমাতে গিয়ে নিজেই এখন মারাত্বক ব্যধি লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে জীবনসায়াহ্নের মুখোমুখি পেকুয়ার যুবক রুহুল আমিন।

জটিল লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে এখন প্রতিনিয়ত পাঞ্জা লড়ছে মৃত্যুর সাথে। রুহুল আমিনের বাড়ী পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড়ের হেদায়তাবাদ এলাকায়। তার পিতা জাফর আহমদ একজন দিনমজুর। সংসারের অভাব দূর করতে বড় ছেলেকে বিদেশ পাঠানোর জন্য মেডিকেল চেক আপে পাঠান তিনি। আর পরীক্ষা করতে গিয়েই জানতে পারে রুহুল আমিনের শরীরে এইচ বি এস এজি (লিভার জন্ডিস) বাসা বেঁধে কুড়ে কুড়ে খাচ্ছে তাকে। লিভার জন্ডিসের কথা শুনে ভেঙ্গে পড়েন রুহুল আমিন ও তার পরিবার। কারণ তাদের অভাব অনটনের সংসারে দুবেলা দুমুটো খাবারের যেখানে টানাপোড়ন সেখানে লিভার জন্ডিসের চিকিৎসাতো অনেক দূরহ ব্যাপার।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় চট্টগ্রাম মেডিকেল কলেজের লিভার বিভাগের সহকারী অধ্যাপক ডা: অলক কুমার রাহার তত্বাবধানে চিকিৎসা নেন। দীর্ঘ চিকিৎসার পরও তার উন্নতি না হওয়ায় এখন তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু পারিবারিক অস্বচ্ছলতার কারণে এখন কেবল মৃত্যুর প্রহর গুনছে লিভার জন্ডিসে আক্রান্ত রুহুল আমিন। অসুস্থ রুহুল আমিনের আর্তি সমাজের প্রতিটি মানুষের কিঞ্চিৎ সাহায্যও তাকে বাঁচিয়ে তুলতে পারে।

রুহুল আমিন বাঁচলে একটি পরিবার বাঁচবে বলে তাকে সাহায্যের আবেদন জানিয়েছেন স্থানীয় চেয়ারম্যান নুরুল হুসাইন। রুহুল আমিনকে সমাজের বিত্তবান, হৃদয়বান কোন ব্যক্তি সাহায্য করতে চাইলে তার পিতার ব্যাংক হিসাব নাম্বরে পাঠানোর অনুরোধ জানিয়েছেন তার কৃষক পিতা জাফর আহমদ। ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: পেকুয়া শাখার মুদারাবা সঞ্চয়ী হিসাব নং ২৪৯৮।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন