পেকুয়ায় আ’লীগের দুগ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ আহত ৪

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় আ’লীগের দুগ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। গত ৬ মে সকাল ১১ টায় পেকুয়া কবির আহমদ চৌধূরীর বাজারে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদূর্শী সূত্রে জানা গেছে উপজেলা আ’লীগের ব্যানারে শতাধিক নেতাকর্মী সাপ্তাহিক সওদার দিনে টইটং ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহেদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমের গ্রেফতারের প্রতিবাদে একটি মিছিল বের করে উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিণ করে বাজারের আকতার প্লাজার সামলে একটি সমাবেশ করে।

এসময় আ’লীগ নেতা বারেকের সাথে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের ছোট ভাই আবুল হাশেম টুনুর মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে আবুল হাসেম টুনুর উপর হামলা করে। এ খবর পাওয়ার পর পরই উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ফোরকান ও তার সহোদর ইকবাল মোটরসাইকেল যোগ্য পেকুয়া বাজারের শাড়িকা ক্লথ ষ্টোরের সামনে গিয়ে বারেকের কাছ থেকে কৈফিয়ত চাই।

এসময় পূর্বশুত্রুতার জের ধরে উপজেলা আ’লীগের সভাপতি সাহাব উদ্দিন ফরায়েজী, সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাবেক ছাত্রনেতা বারেক, ওয়াহিদুর রহমান ওয়ারেচী, আ’লীগ নেতা আবুল শামা, জসিম, রিদুয়ান, কফিলের নেতৃত্বে ৩০/৩৫ জন অস্ত্রসস্ত্র নিয়ে তাদের উপর অর্তিকিত হামলা চালায়।

এ সময় ছাত্রলীগ নেতা ফোরকান ও তার সহোদর ইকবাল এবং অপর পক্ষের বারেক আহত হয়েছে। আহতদের কে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় সন্ত্রাসীরা ফোরকানের ব্যবহৃত মোটর সাইকেলটি ভাংচুর করে। এ ঘটনার পর পরই আ’লীগের দুগ্র“পের মধ্যে সংঘর্ষ আরোব্যাপক রূপ নেয়। পরে পেকুয়া থানার ওসি হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। ফলে পেকুয়া বাজার এলাকায় চরম ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়। বাজারের পূর্ব পাশে আবুল হাসেমের নেতৃত্বে বেশ কয়েকজন লোক অবস্থান করে অপর দিকে বাজারের পশ্চিম পাশে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেমের নেতৃত্বে লোকজন অবস্থান করে।

ফলে ভাইয়ের মুখোমুখি ভাইয়ের অবস্থান দেখে বাজারে আসা লোকজন আ’লীগ নেতৃবৃন্দকে ধিক্কার জানায়। এসময় পুরো বাজারের দোকানপাট বন্ধ করে ব্যবসায়ী ও বাজারে আসা লোকজন দিকবেদিক ছুটাছুটি করতে দেখা গেছে। এ নিয়ে পুরো দিন বাজারে আতংক বিরাজ করছে। যার ফলে বাজারে লোকজন ভয়ে বাজার করতে আসেনি। ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ফোরকান এ প্রতিনিধি জানান পূর্বশুক্রতার জের ধরে আমার আপন বড় ভাই উপজেলা আ’লীগের সেক্রেটারী আবুল কাশেমের নেতৃত্বে লোকজন আমরা ২ ভাইকে অহেতুক মারধর করে আমার মটরসাইকেলটি ভাংচুর করে পেকুয়া থানার ওসির সামনে। তিনি কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেননি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পেকুয়া বাজারের পরিস্থিতি থমথমে বিরাজ করছে। এ ব্যাপারে জানতে পেকুয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান টইটং ইউনিয়নের সেক্রেটারী জাহেদের উপর হামলাকারীদের কে গ্রেফতারের প্রতিবাদে একটি মিছিল হয়েছে। আমার ২ সহোদরের মধ্যে আ’লীগ নেতা বারেকের মধ্যে সামান্য ভুলবোঝাবুঝি হয়েছে।  এ ব্যাপারে পেকুয়া থানার ওসি হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন একটু উত্তেজনা হয়েছিল পরে পুলিশ পরিস্থিত নিয়ন্ত্রনে আনে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন