পেকুয়ায় ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটি প্রত্যাখ্যান ও এতে সংশ্লিষ্টদের অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এনিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়েছে চাঁপা ক্ষোভ ও উত্তেজনা।

জানা যায়, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নেতৃত্বাধীন কমিটির পক্ষে ছাত্রলীগ নেতা সালাহউদ্দিন মাহমুদ, মেহেদী হাসান ফরায়েজী, আমিরুল খোরশেদ চৌধুরী, নাছির উদ্দিন বাদশা, বেলাল উদ্দিন মিয়াজী, শাহরিয়ার বাপ্পী ও তৎপক্ষিয় ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে গঠিত পেকুয়া উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটি বিলুপ্ত করে ছাত্রলীগ নেতা এম.কপিল উদ্দিন বাহাদুর ও তারই ওয়ার্ডের অনুপ্রবেশকারী এক ছাত্রলীগ নেতার সমন্বয়ে একটি নতুন কমিটির অনুমোদনের খবর প্রচার করে। এ সংবাদ পত্র পত্রিকায় প্রকাশের জের ও তীব্র প্রতিবাদ নিন্দা জানিয়ে গতকাল শনিবার বিকাল ৩টায় পেকুয়া উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক সালাহউদ্দিন মাহমুদ তার বাসভবনে স্থানীয় সংবাদকর্মীদের সাথে জরুরী মতবিনিময় সভা আহ্বান করে।

মতবিনিময়য় কালে পেকুয়া উপজেলা ছাত্রলীগের এ আহব্বায়ক সালাহউদ্দিন মাহমুদ বলেন, কক্সবাজার জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি ইশতিয়াক আহমদ জয় পেকুয়াকে নিজ এলাকা আর ছাত্রলীগকে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত করে চরম স্বেচ্ছাচারিতায় লিপ্ত হয়েছে। তিনি সভায় পেকুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত অনুমোদন নিয়ে সৃষ্ট জঠিলতার দ্রুত সমঝোতার আহব্বান জানিয়ে বলেন, সালাহউদ্দিন মাহমুদ, মেহেদী হাসান ফরাজী, আমিরুল খোরশেদ, নাছির উদ্দিন বাদশা, বেলাল উদ্দিন মিয়াজী ও শাহরিয়ার বাপ্পীর সমন্বয়ে গঠিত পেকুয়া উপজেলা ছাত্রলীগের কার্যক্রম অব্যাহত রাখতে কথিত নতুন কমিটির অনুমোদন নিয়ে বিরাজমান ক্ষোভ ও উত্তেজনার অবসানে অছাত্র সংশ্লিষ্ট নতুন কমিটি ও তৎসংশ্লিষ্টদের অবাঞ্ছিত ঘোষণা করে সকলের মতামত, সমঝোতা এবং সম্মেলন আয়োজনের মাধ্যমে পেকুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি পূন: গঠন প্রক্রিয়া গ্রহনের জোর দাবি জানাচ্ছি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক সালাহউদ্দিন মাহমুদ, যুগ্ম-আহবায়ক মেহেদী হাসান ফরাজী, সদস্য সচিব আমিরুল খোরশেদ, ও ছাত্রলীগ নেতা শাহরিয়ার বাপ্পী প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন