পেকুয়ায় জমির বিরোধের জের ধরে বসত ঘরে হামলা: মহিলাসহ আহত ৫

001

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ায় জমির বিরোধের জের ধরে বসত ঘরে হামলা চালিয়ে মহিলাসহ ৪ জন আহত করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় পেকুয়া আন্নর আলী মাতবর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মৃত: ফজল আহম্মদের ওয়ারিশ ও মৃত: আমজাত হোসেনের ওয়ারিশদের মধ্যে পারিবারিক জায়গা জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। বিরোধ নিষ্পত্তির জন্য উভয় পক্ষ স্থানীয় সদর ইউপি চেয়ারম্যানের কাছে নালিশ দেয়। এর প্রেক্ষিতে চেয়ারম্যান স্থানীয় ৫ নং ওয়ার্ড মেম্বার মাহাবুল করিমের জেঠা ছৈয়দ নুরকে নিয়ে জমি পরিমাপ করে উভয় পক্ষের মধ্যে ভাগ করে দেওয়ার নির্দেশ দেয়।

ঘটনার দিন সরকারী হাসপাতালের পশ্চিম পাশে জমি পরিমাপ করতে গেলে মৃত: ফজল আহম্মদের পুত্র সাহাব উদ্দিন এবং জিয়াউদ্দিনের সাথে একই এলাকার মৃত আমজাত হোসেনের পুত্র মিছবাহউদ্দিন বাবুল ও তারেকের সংঘর্ষ লেগে যায়। এতে বিচারকের সামনে মৃত: আমজাত হোসেনের পুত্র বাবুল ও তারেক মৃত: ফজল আহম্মদের পুত্র সাহাব উদ্দিন ও জিয়াউদ্দিনকে মারধর করে। পরে লোকজন এগিয়ে এসে উভয় পক্ষকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়।

ঘটনার ১ ঘন্টা পর স্থানীয় মেম্বার মাহাবুল এসে সংঘর্ষকারী বাবুল, তারেক এবং বিচারক ছৈয়দ নুর ও লোকজন নিয়ে প্রতিপক্ষ সাহাবউদ্দিনের বসত বাড়িতে গিয়ে সাহাবউদ্দিনকে ডেকে এনে মারধর করে। এ সময় তাহাকে উদ্ধার করতে সাহাব উদ্দিনের স্ত্রী, ভাই বেলাল ও মেয়ে বোরহানা, ফরহানা এগিয়ে এলে তাদেরও মারধর করে আহত করে এবং বসত ঘরের দরজা ও সীমানা প্রাচীর ভাংচুর করে।

এসময় আহত হলেন সাহাবউদ্দিন(৫৫), জিয়াউদ্দিন(৪৩), বেলালউদ্দিন(৩৫), বোরহানা (১৯) ও ফারহানা (১৭)। আহতদেরকে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে মামলা প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে স্থানীয় মেম্বার মাহাবুল করিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, একটি জায়গার পরিমাপ নিয়ে চাচাত ভাই ও জেঠাত ভাইদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন