পেকুয়ায় জাতীয় শিশু সপ্তাহ পালিত

 

এ.এম.জুবাইদ,পেকুয়া

“নিশ্চিত হোক শিশুর অধিকার, কাটুক সকল অন্ধকার” এ প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে পেকুয়ায় জাতীয় শিশু সপ্তাহ উদযাপন উপলক্ষে এক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় পেকুয়া উপজেলা পরিষদের উদ্যোগে ও বাংলাদেশ লিগ্যাল এইট এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগীতায় একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে পেকুয়া চৌমুহনী হয়ে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে পেকুয়া মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র ছাত্রীদের নিয়ে পেকুয়া উপজেলা পরিষদ হল রুমে চিত্রাংকন ও কবিতা প্রতিযোগীতা হয়।

এরপর মেহের নামা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কান্তি চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একলাবের ম্যানেজার জাহেদুল আলম, শহিদুল ইসলাম প্রমুখ। বারবাকিয়ার কোর্স সহকারী মো. ইউনুসের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ব্লাস্টের মনিটর অফিসার নির্মল দাস, সৈয়দ বেলাল হোছাইন।

বক্তারা বলেন, একজন শিশুকে তার অধিকার প্রাপ্তিতে সকলকে সহযোগীতা করতে হবে। একজন শিশুর নূন্যতম অধিকার যাতে খর্ব না হয় সে ব্যাপারে সবাকে সজাগ থাকতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন