পেকুয়ায় পুলিশের হ্যান্ডক্যাপ পরিয়ে ব্যবসায়ীকে অপহরণ চেষ্টা

পেকুয়া প্রতিনিধি 
পেকুয়ায় এক ব্যবসায়ীকে অপহরণ চেষ্টা চালিয়েছে সংঘবদ্ধ দুবৃর্ত্তরা। পুলিশের হ্যান্ডক্যাপ পরিয়ে জনাকীর্ণ বাজারের একটি দোকান থেকে প্রকাশ্যে দিনেদুপুরে অস্ত্রশস্ত্র নিয়ে ওই ব্যবসায়ীকে তুলে নিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা চালায় তারা। এসময় তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

এসময় দুবৃর্ত্তরা অস্ত্র তাক করলে স্থানীয়রা জড়ো হয়ে ওই দুবৃর্ত্তদের ধাওয়া দেয়। ওই ঘটনার জের ধরে দুবৃর্ত্তরা ফের সংঘবদ্ধ হয়ে এলাকাবাসিকে ধাওয়া দেয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে যান। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের হ্যান্ডক্যাপ নিয়ে আসা ওই দুবৃর্ত্তরা পালিয়ে যায়।

ঘটনাটি ঘটেছে, শুক্রবার দুপুরে উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা বাজারে। ওই ঘটনার জের ধরে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ওই ব্যবসায়ীর নাম আলী আকবর(৩৩)। তিনি ওই ইউনিয়নের আফজলিয়া পাড়া এলাকার মৃত. রোস্তম আলীর পুত্র বলে জানাগেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওইদিন দুপুরে লবণ ব্যবসায়ী আলী আকবর ফুলতলা বাজারে একটি দোকানে গল্প করছিলেন। এসময় পূর্ব থেকে ওৎপেতে থাকা একই এলাকার জাফর আহমদের পুত্র মীর মোশারফ খান প্রকাশ হাবিবের নেতৃত্বে একদল দুবৃর্ত্তরা তাকে অপহরণ চেষ্টা চালায়। এক পর্যায়ে ওই দুবৃর্ত্তরা তাকে পুলিশের ব্যবহৃত হ্যান্ডক্যাপ পরিয়ে তুলে নিতে চেষ্টা করলে ওই ব্যবসায়ী চিৎকার করেন। এসময় বাজারে উপস্থিত শত শত লোকজন তাকে বাচাঁনোর জন্য ছুটে আসেন। অবস্থার বেগতিক দেখে দুবৃর্ত্তরা পালিয়ে যান।

এব্যাপারে লবন ব্যবসায়ী আলী আকবর জানিয়েছেন, হাবিব আমার কাছ থেকে বেশ কিছুদিন ধরে টাকা দাবি করে আসছিলেন। ইতিপূর্বে হাবিবের নেতৃত্বে ওই চক্রটি পুলিশের হ্যান্ডক্যাপ নিয়ে অনেককে জিম্মি করে মুক্তিপণ আদায় করার প্রমাণ রয়েছে।

এবিষয়ে জানতে হাবিবের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। তাকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এব্যাপারে পেকুয়া থানার এস.আই প্রদীপ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। এলাকাবাসিকে শান্ত থাকার জন্য বলা হয়েছে। দু’পক্ষকে থানায় ডাকা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন