পেকুয়ায় বসতবাড়ি ভাংচুর, এলাকায় উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় চাঁদার দাবীতে এক বসতবাড়িতে ভাংচুর চালিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে গতকাল ১৮ অক্টোবর শনিবার সকাল ৭ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের সবজীবন পাড়ার মৃত তৈয়ব তাহের এর পুত্র মোঃ আলমের বসতবাড়িতে।

মোঃ আলমের পুত্র সরওয়ার আলম জানান, দীর্ঘদিন ধরে একই এলাকার কামাল হোসেন, আনোয়ার হোসেন, সাদ্দাম হোসেন আজিজুল হক ও আবদুল্লাহ বিন হোসাইন তার কাছ থেকে ০১৮২০-৯৯৮৪৩৩, ০১৮৫৬-০১৮২৭১, ০১৭৪৯-৫৯৭৭৮৯ নং মোবাইল ফোনের মাধ্যমে চাঁদা দাবী করে। যা আমার মোবাইল ভয়েজ রেকর্ডে রেকর্ড়িং আছে। এর আগেও বসতভিটা ভাংচুর ও চাঁদাদাবি করায় তাদের বিরুদ্ধে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজ্রিষ্ট্রেট আদালত সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করি। যার নং ১৩/১৪।

এমনকি গত কয়েকদিন পুর্বে তারা হামলা চালালে গত ৪ আগষ্ট পেকুয়া থানায় অভিযোগ দায়ের করি। এতে তারা ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে আমার বৃদ্ধ বাবাকে হত্যার উদ্দেশ্যে এ তান্ডব চালিয়েছে। তিনি বিষয়টি পেকুয়া থানাকে অবহিত করেছেন বলে জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, মোঃ আলম ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে মুক্তিবাহিনীদের অসম্ভব সহযোগিতা করেন। সে সময় তিনি মুক্তিযুদ্ধাদের জন্য স্থানীয় হাট-বাজার থেকে খাদ্য দ্রব্য সংগ্রহ করে তাদের কাছে পৌছে দিতেন।

এ বিষয়ে জানতে চাইলে বারবাকিয়া ইউপির চেয়ারম্যান মৌলানা বদিউল আলম জানান, সকালে তাদের বাড়িতে পুকুরের পানি আনা নেওয়া নিয়ে কথাকাটাকাটি হয়েছে বলে আমাকে জানানো হয়েছে। তবে বসতবাড়ি ভাংচুরের বিষয়ে আমাকে অবগত করেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন