পেকুয়ায় শ্রমিক লীগ নেতা শাহাদাতকে হত্যাচেষ্টার ঘটনায় অবশেষে মামলা

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এইচ এম শাহাদত হোসেনকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টার ঘটনায় নানা নাটকীয়তার পর অবশেষে মামলা রুজু করেছে পুলিশ।

রবিবার(১১ নভেম্বর) আহত শ্রমিক লীগ নেতার মা দিলোয়ারা বেগম বাদী হয়ে দায়ের করা এজাহারকে মামলা হিসেবে নেয় পেকুয়া থানা পুলিশ। এ মামলায় ১২জনকে এজাহার নামীয় এবং ৫জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। যার মামলা নং- ১২/১৮ইং।

এজাহার নামীয় অসামিরা হলেন, পেকুয়া সদর ইউনিয়নের মাতবর পাড়া এলাকার মো. রাজু, মো. ওয়াহিদ, মো. তৌহিদ, আবদুল্লাহ, ইব্রাহিম, জয়নাল, আবদু রহিম, রিফাত কাদের, মো. মানিক, ছোটন, মোকাদ্দেস ও গিয়াস উদ্দিন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পেকুয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহুতল ভবন নির্মাণ কাজের মালামাল সরবরাহ ও নির্মাণ কাজের তদারকির দায়িত্ব পালন করছিল শ্রমিক লীগ নেতা শাহাদত হোসেন। গত ৪ নভেম্বর সংঘবদ্ধ আসামিরা ওই প্রতিষ্ঠানের কাজে গিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করায় ৫ নভেম্বর সন্ধ্যায় শ্রমিক লীগ নেতা শাহাদত হোসেনকে উপজেলা সদরের চৌমহুনী স্টেশনে উপর্যপুরী ছুরিকাঘাতে হত্যাচেষ্টা চালায় অভিযুক্তরা। বর্তমানের তিনি চমেক হাসপাতালের কার্ডিওলজি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

আহতের ভাই আপেল মাহমুদ বলেন, প্রকাশ্যে দিবালোকে হামলার একটি ঘটনায় মামলা রুজু করাতে আমাদের অনেক কাটখড় পেড়াতে হয়েছে। এছাড়া জড়িত অনেককে আসামি তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। সর্বশেষ গত রোববার অজ্ঞাতসহ মোট ১৭ জনের বিরুদ্ধে মামলা রেকর্ড হলেও পুলিশ আসামিদের আটকে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। মঙ্গলবার(১৩ নভেম্বর) দুপুরে এজাহারভুক্ত আসামি জয়নাল, আব্দু রহিম ও মোকাদ্দেসের পেকুয়া সদরের একটি বাড়িতে অবস্থানের খবর আমরা পুলিশকে দিই। কিন্তু আসামিদের আটক করতে কোনো চেষ্টাই করেনি পুলিশ। আমরা পুরো পরিবার ক্ষমতাসীন দল আওয়ামী রাজনীতির সাথে জড়িত থাকার পরও প্রশাসন আমাদেরকে সহযোগিতা করছে না। উল্টো আসামিরা প্রকাশ্যে ঘুরাফেরা করে আমাদের হুমকি দিচ্ছে। এসব জেনেও অদৃশ্য কারণে মামলার আসামিদের আটক করছেনা পুলিশ।

তিনি আরও বলেন, আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করা হয়। মহান আল্লাহ সহায় ও এলাকাবাসীর দোয়ায় তিনি এখনো প্রাণে বেঁচে আছেন। তবে, এজাহারভুক্ত একটা আসামিকেও যদি পুলিশ আটক করলে আমাদের মনে স্বস্তি আসতো। ন্যায় বিচার পাবার আশা জাগতো। এ ব্যাপারে আমি আমার পরিবারের পক্ষ থেকে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

আসামিদের আটকে পুলিশের অসহযোগিতার বিষয় অস্বীকার করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, শ্রমিক লীগ নেতা শাহাদত হোসেনের উপর হামলাকারীদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। খুব শীঘ্রই এ মামলার আসামিদের আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন